JanaBD.ComLoginSign Up

নাসার টুইটারে পর্নোছবি!

ইন্টারনেট দুনিয়া 8th Jul 2016 at 12:03am 287
নাসার টুইটারে পর্নোছবি!

টুইটার হ্যান্ডেলটা ছিল ‘কেপলার’ আর ‘কে ২’ নিয়ে লোকজনদের খবর দেওয়ার জন্য। পৃথিবীর মতোই অন্য কোনও গ্রহ সৌরজগতের কক্ষপথে ঘুরপাক খাচ্ছে কি না, তা জানার এবং জানানোর লক্ষ্যে নাসা-র এই সোশ্যাল মিডিয়ায় আসা! এত দিন পর্যন্ত সব কিছু ঠিকঠাকই ছিল। ছবিটা বদলে গেল আচমকাই। মহাকাশযানের বদলে দেখা গেল পর্নোগ্রাফি! হ্যাকড হল নাসা-র টুইটার হ্যান্ডেল।

নাসা জানিয়েছে, জনৈক হ্যাকার সম্প্রতি এই কাণ্ডটি ঘটিয়েছে! সে নাসার টুইটার হ্যান্ডেল হ্যাক তো করেছেই, সঙ্গে পোস্ট করেছে উত্তেজক ছবিও! দেখা যাচ্ছে, লাল রঙের লেসের অন্তর্বাস পরা এক মহিলার নিতম্ব। সেই ছবির সঙ্গে লেখা, ‘ওয়েটিং ফর ইউ’! এছাড়া টুইটার হ্যান্ডেলটার নামও বদলে দিয়েছে সেই হ্যাকার। আর, পোস্ট করেছে গুচ্ছের পর্নোগ্রাফি ওয়েবসাইটের লিঙ্ক।

ঘটনাটি প্রথম নজরে আসে কার্ল ফ্রানজেন নামে এক ব্যক্তির! তিনি তখন টুইট করে সবাইকে ঘটনাটা জানান। তার পরে সচকিত হয় নাসা। এবং, সোশ্যাল মিডিয়াকে আবার আগের ছন্দে ফিরিয়ে আনার তোড়জোর শুরু হয়।

সৌভাগ্যের বিষয়, নাসা বেশ তাড়াতাড়িই নিজেদের টুইটার হ্যান্ডেলটাকে হ্যাকার-মুক্ত করতে পেরেছে। টুইট করে সেটা জানিয়েছেও তারা। তবে, ততক্ষণে সোশ্যাল মিডিয়া জুড়ে শুরু হয়ে গিয়েছে ঠাট্টা-ইয়ার্কির ঝড়! অনেকেই মন্তব্য করেছেন ওই নিতম্বের ছবি দেখে, কেপলার বা গ্রহরা কবে থেকে এরকম দেখতে হয়ে গেল?

প্রাথমিক ভাবে ব্যাপারটায় লোকজন মজা পেলেও নাসা কিন্তু এখনও রয়েছে বিপদসীমার মধ্যেই! এর আগেও ২০১০ সালে হ্যাকারের কবলে পড়েছিল নাসা-র ওয়েবসাইট।আবারও যে এমন হবে না, তা কে বলতে পারে!

Googleplus Pint
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)