JanaBD.ComLoginSign Up
জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "JanaBD.Com"

মুক্তির প্রথম দিনে রেকর্ড পরিমান আয় করলো ‘সুলতান’

সিনেমা জগৎ 8th Jul 2016 at 12:10am 898
মুক্তির প্রথম দিনে রেকর্ড পরিমান আয় করলো ‘সুলতান’

পবিত্র ঈদ উপলক্ষ্যে গতকাল ৬ জুলাই বলিউডে মুক্তি পেল ‘সুলতান’। সালমান খান ও আনুশকা শর্মা অভিনীত এবং আদিত্য চোপড়া প্রযোজিত ছবিটির পরিচালক আলী আব্বাস জাফর এই ছবিটির মাধ্যমে বক্স অফিসে করলেন বাজিমাত। মুক্তির প্রথম দিনে রেকর্ড পরিমান দর্শক গ্রহণ করেছে ‘সুলতান’। আর প্রথম দিনেই সাড়ে ৩৬ কোটির ব্যবসা করেছে ছবিটি। বলা হচ্ছে, মুক্তির প্রথম দিনে এত পরিমান আয় করা এই বছরের একমাত্র ছবি ‘সুলতান’।

বলিউডের সিনেমা বিশেষজ্ঞরা বলছেন, প্রথম সপ্তাহে ১৫০ কোটির ব্যবসা করবে সালমান-আনুশকার ‘সুলতান’। প্রাথমিক রিপোর্ট অনুযায়ী আজ ঈদের দিনে উৎসবের দিন হিসেবে প্রতিটি প্রেক্ষাগৃহ হাউজফুল থাকবে। যার ফলে ব্যবসায়িক সাফল্য বাড়ার সম্ভাবনা বেড়েছে দ্বিগুণ।

ট্রেড পন্ডিত তারান আদর্শের মতে, পাঁচ দিনের ব্যবসায়িক সাফল্য হিসেব করলে বক্স অফিসে ইতিহাস সৃষ্টি করবে ‘সুলতান’। দর্শকদের চাহিদা অনেক বেশি থাকায় ছবিটির অগ্রিম বুকিং যথেষ্ট হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

হইহই করে চলছে সুলতান। ছুটির এই উৎসবে আপনিও হয়তো ছবিটি দেখার প্ল্যান করছেন। এই সিনেমাটি দেখার আগে জেনে নিতে পারেন ‘সুলতান’ সম্পর্কে কয়েকটি তথ্য।

- এই সিনেমায় সালমানের কোচের ভূমিকায় অভিনয় করছেন রণদীপ হুদা। কিন্তু প্রথমে এই চরিত্রের জন্য অফার করা হয়েছিল হলিউড তারকা সিলভেস্টার স্ট্যালনকে। তার পর একটা সময় কোচ হিসেবে সঞ্জয় দত্তের কথাও ভাবা হয়েছিল। কিন্তু শোনা গিয়েছে, সালমান নিজেই নাকি প্রথমে রণদীপের নাম প্রস্তাব করেন, প্রযোজক আদিত্য শুরুতে কিছু দ্বিধায় থাকলেও পরে সেটা মেনে নেন।
- সালমানের বিপরীতে আনুশকা শর্মার বদলে প্রিয়াঙ্কা চোপড়ার কথাই ভাবা হয়েছিল। দীপিকা পাড়ুকোনেরও নামও আনা হয়েছিল সুলতানের বেগম হিসেবে।
- সুলতান যে হিট হবে সেটা আগে থেকেই বোঝা গিয়েছিল, যখন ঠিক এক বছর আগে সিনেমাটির মাত্র ৩৩ সেকেন্ডের টিজার প্রকাশ পায়। একদিনের মধ্যে রেকর্ডবার দেখা হয়েছিল সুলতানের টিজার। বলিউডে আজ পর্যন্ত সুলতানের টিজারই প্রথম ২৪ ঘণ্টার আপলোডের সময়ের বিচারে সবচেয়ে জনপ্রিয়তা পায়।
- মজার কথা হচ্ছে, সুলতানের পরিচালক আব্বাস আলি জাফর-এর আগের দুটো সিনেমার নাম ‘মেরি ব্রাদার কি দুলহান’ ও ‘গুন্ডে’। দুটোই দর্শক সমালোচকদের আশানুরূপ প্রত্যাশা মেটাতে পারে নি। মেরি ব্রাদার কি দুলহান-তো বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে। তাই আশঙ্কা ছিল ফ্লপ পরিচালকের হাতে পড়ে সুলতানডুবি না হয়।

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 6 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)