JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

ঢাকায় জঙ্গি হামলা, মৈত্রী এক্সপ্রেস বন্ধ করল ভারত!

দেশের খবর 8th Jul 2016 at 5:46pm 361
ঢাকায় জঙ্গি হামলা, মৈত্রী এক্সপ্রেস বন্ধ করল ভারত!

গুলশানে জঙ্গি হত্যাকান্ডের প্রেক্ষাপটে ঢাকা ও কলকাতার মধ্যে সরাসরি ট্রেন যোগাযোগ সাময়িকভাবে বন্ধ করে দিয়েছে ভারত। নাম প্রকাশ না করার শর্তে দিল্লিতে ভারতীয় রেল দপ্তরের একজন উচ্চপদস্থ কর্মকর্তা বিবিসি বাংলার শুভজ্যোতি ঘোষকে বলেছেন, বাংলাদেশ সরকারের সাথে পরামর্শ করে মৈত্রী এক্সপ্রেস বন্ধের এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ওই কর্মকর্তা বলেন, মৈত্রী এক্সপ্রেস জঙ্গিদের সম্ভাব্য
টার্গেট হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। ‘এটি একটি সতর্কতামুলক ব্যবস্থা এবং সাময়িক।’ তবে আনুষ্ঠানিকভাবে ভারতের রেল দপ্তর নিরাপত্তার বিষয়টি সামনে আনতে চাইছে না।

অনিল সাক্সেনা নামে ভারতীয় রেল দপ্তরের একজন মুখপাত্র বলেছেন ঈদের সময় মৈত্রী এক্সপ্রেস বন্ধ রাখা হচ্ছে। তবে গত আট বছরে একবারও ঈদের সময় ট্রেনটি বন্ধ রাখা হয়নি। ঈদের পর কবে আবার সেটি চালু হবে, সেটিও ঐ মুখপাত্র বলতে পারেন নি।

২০০৮ সালের ১৪ই এপ্রিল ঢাকা ও কলকাতার মধ্যে এই যাত্রী রেল শুরু হয়। তখন থেকে সপ্তাহে দুইদিন ঢাকা ও কলকাতা থেকে ট্রেনটি চলাচল করছে। শুক্রবার পশ্চিমবঙ্গে হিন্দু জাতীয়তাবাদী দল বিজেপি’র কয়েকশ নেতা-কর্মী মৈত্রী এক্সপ্রেস বন্ধের দাবিতে বিক্ষোভ করে। অবশ্য বিজেপির ঐ দাবি ছিল বাংলাদেশে হিন্দুদের ওপর ‘নির্যাতন ও হত্যার’ প্রতিবাদে।

Googleplus Pint
Noyon Khan
Manager
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)