JanaBD.ComLoginSign Up

ইমাম সাহেবের ভুল ধরে আলোচনায় মীরাক্কেলের মীর!

বিবিধ বিনোদন 9th Jul 2016 at 9:04am 659
ইমাম সাহেবের ভুল ধরে আলোচনায় মীরাক্কেলের মীর!

নিরীহ, নিরস্ত্র মানুষের উপর যারা অত্যাচার চালায়, তাদের কোনও ধর্ম হয় না। মানুষকে হত্যার সময় তারাও ধর্ম দেখে না। ঈদের নমাজ় পড়ার সময় বাংলাদেশে বিস্ফোরণ তারই প্রমাণ। জঙ্গিহানায় যারা প্রাণ হারান, তাঁদের ধর্মের বিচারে পৃথক করা মানবিকতার পরিচয় নয়। কিন্তু, এই সত্যিটাই বলতে সাহস পান না অধিকাংশ মানুষ।

তবে গতকাল পবিত্র ঈদের দিন সে সাহসই দেখালেন মীরাক্কেল’ খ্যাত উপস্থাপক মীর আফসার আলী। সাহস দেখালেন ভারতের শাহি মসজিদের ইমামের বক্তব্যে ভুল ধরে শোধরানোর আর্জি জানানোর।

ফেসবুক পোস্টে জানালেন, ঈদ উপলক্ষে বার্তায় কীরকম ভুল বলেছেন ইমাম সাহেব। অল্প সময়ের মধ্যেই ভাইরাল হয়ে যায় মিরের সেই পোস্ট। অধিকাংশ ক্ষেত্রেই সমর্থন পেয়েছেন জনপ্রিয় এই টিভি সঞ্চালক।

ঈদ উপলক্ষে শাহি ইমামের বক্তব্যের একটি অংশকে ফেসবুকে পোস্ট করেন মির। যেখানে শাহি ইমাম বলেছেন, আসুন, আমরা সবাই মিলে ওই সব মুসলিম ভাইদের জন্য প্রার্থনা করি, যারা কষ্টে আছেন, যাঁদের উপর অত্যাচার হচ্ছে...)।

ফেসবুক পোস্টে ইমাম সাহেবের ব্যবহার করা শব্দের স্পষ্ট বিরোধিতা করেন মির। নিজের বক্তব্যের আগে ইমাম সাহেবের কাছে ক্ষমা চেয়ে মীর বলেন, ক্ষমা করবেন ইমাম সাহেব, অত্যাচার মুসলমান নয় মানুষের উপর হচ্ছে।

কোথাও কোনো ইতালিয়ান/কোরিয়ান/আমেরিকান/ব্রিটিশ-এর হত্যা হলে খ্রিস্টান, হিন্দু কিংবা বৌদ্ধের হত্যা হয় না।

হত্যা হয় মানুষের। প্রতিদিন হত্যা হচ্ছে মানুষের। অমানুষের হাতে হত্যা হচ্ছে মানুষের)।

সবশেষে শাহি ইমামকে ঈদ মোবারক জানিয়েও একটি আক্ষেপ করেন মির, আপনি যদি এরকম ভাবতেন তাহলে আজকের সেমাইটা বেশি মিষ্টি হত। আজকের বিরিয়ানিতে আরও বেশি জ়ায়কা হত।

মীরের এই পোস্ট ঘিরে অনেক মন্তব্য লক্ষ্য করা যায়। অধিকাংশই মন্তব্যের জন্য ধন্যবাদ জানান মিরকে।

পরিচালক বিরসা দাশগুপ্ত, অভিনেত্রী মিঠু চক্রবর্তী, গায়িকা রূপসা ইসলামের মতো বহু বিশিষ্টরা সোশাল সাইটে মিরের সমর্থনে মন্তব্য করেন।

Googleplus Pint
Noyon Khan
Manager
Like - Dislike Votes 3 - Rating 3.3 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)