JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

প্লাতিনির রেকর্ড ছোঁয়ার আশা গ্রিজমানের

ফুটবল দুনিয়া 9th Jul 2016 at 12:13pm 277
প্লাতিনির রেকর্ড ছোঁয়ার আশা গ্রিজমানের

এক দিন ইউরোর এক আসরে মিশেল প্লাতিনির সর্বোচ্চ গোলের রেকর্ড ছুঁতে পারবেন বলে আশা করেন ফরোয়ার্ড অঁতোয়ান গ্রিজমান। জার্মানির বিপক্ষে সেমি-ফাইনালে ফ্রান্সের জয়ের নায়ক আপাতত ফাইনালে আলো ছড়ানোর জন্য উন্মুখ।

মার্সেইতে গত বৃহস্পতিবার গ্রিজমানের জোড়া গোলে জার্মানিকে ২-০ ব্যবধানে হারিয়ে ফাইনালে উঠে স্বাগতিক ফ্রান্স।

এবারের ইউরোতে এই নিয়ে ৬ গোল করলেন গ্রিজমান। ইউরোর এক আসরে গ্রিজমানের চেয়ে গোল বেশি কেবল ফ্রান্সেরই সাবেক তারকা মিশেল প্লাতিনির। ১৯৮৪ সালে ৯ গোল করেছিলেন এই ফুটবল কিংবদন্তি।

ম্যাচ শেষে গ্রিজমান বলেন, “মিশেল প্লাতিনির চেয়ে আমি এখনও খুব দূরে আছি এবং আশা করছি এক দিন আমি এর কাছে যেতে পারব।”

টুর্নামেন্টের গোল্ডেন বুট পাওয়ার ক্ষেত্রে বেশ এগিয়ে আছেন আতলেতিকো মাদ্রিদের ফরোয়ার্ড গ্রিজমান। তিন গোল করে গোলদাতাদের তালিকায় দ্বিতীয় স্থানে আছেন ফ্রান্সের ফাইনালের প্রতিপক্ষ ক্রিস্তিয়ানো রোনালদো। শিরোপা নির্ধারণী ম্যাচে সাঁ-দেনিতে ফ্রান্স ও পর্তুগাল মুখোমুখি হবে আগামী রোববার।

“আমি উচ্ছ্বসিত, খুব গর্বিত এবং আনন্দিত কিন্তু ভালোভাবে শেষ করার জন্য এখনও একটি ম্যাচ আছে।”

রিয়াল মাদ্রিদের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হয়েছিলেন আতলেতিকোর ফরোয়ার্ড গ্রিজমান। তবে জার্মানির বিপক্ষে দলের প্রথম গোলটি তিনি করেন পেনাল্টি থেকেই।

“চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে পেনাল্টি থেকে গোল করতে পারিনি আমি এবং সত্যি আমি এর মতো বড় একটি ম্যাচে পেনাল্টি নিতে আর বল জালে পাঠাতে চেয়েছিলাম। এই সিদ্ধান্ত নিয়েছি বলে আমি আনন্দিত এবং গোল করেছি।”

দ্বিতীয় গোলটি করার সময় যে বুদ্ধিমত্তা খাটাতে পেরেছেন তাতে নিজেই মুগ্ধ ২৫ বছর বয়সী গ্রিজমান।

“দ্বিতীয় গোল করার সময় আমি খুব স্থির ছিলাম। আমি দুবার ভাবিনি। আমি কোনো ভুলের জন্য ওৎ পেতে ছিলাম এবং এটা (বলটি) আমার পায়ে এসে পড়ল।”

জার্মানির বিপক্ষে জয়ের কৃতিত্ব পুরো দলকেই দেন গ্রিজমান।

“দল যে পারফরম্যান্স করেছে তাতে আমি খুব খুশি। আমরা জানতাম এটা কঠিন হতে পারে; কিন্তু রক্ষণে অটল থেকেছি আমরা এবং আমাদের গোলরক্ষক খুব ভালো খেলেছে। অন্য পাশে, আমরা বিপদ তৈরি আর গোল করার চেষ্টা করেছি।”

Googleplus Pint
Like - Dislike Votes 3 - Rating 6.7 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)