JanaBD.ComLoginSign Up

দায়িত্ব ছাড়ছেন ওয়েলসের সফল কোচ কোলম্যান

ফুটবল দুনিয়া 9th Jul 2016 at 3:14pm 253
দায়িত্ব ছাড়ছেন ওয়েলসের সফল কোচ কোলম্যান

ইউরো ২০১৬’র সেমিফাইনালে প্রথমবারের মতো খেলার যোগ্যতা অর্জনকারী ওয়েলসের গর্বিত কোচ ক্রিস কোলম্যান আগামী ২০১৮ বিশ্বকাপের পরে আর দায়িত্ব পালন করবেন না বলে জানিয়েছেন।

১৯৫৮ সালের বিশ্বকাপের পরে ৪৬ বছর বয়সী কোলম্যানের অধীনে প্রথমবারের মতো ইউরোর চূড়ান্ত পর্বে খেলার সুযোগ পায় ওয়েলস। যদিও বুধবার ক্রিস্টিয়ানো রোনাল্ডোর পর্তুগালের কাছে পরাজিত হয়ে ওয়েলসের স্বপ্নের ফাইনালে আর খেলা হয়নি। কিন্তু ওয়েলসের হয়ে দীর্ঘ সময় কাটানো কোলম্যান মনে করছেন, এটাই বিদায় নেবার সঠিক সময়। রাশিয়া বিশ্বকাপের পরে ওয়েলসের সাথে তার চুক্তিও শেষ হয়ে যাচ্ছে।

আগামী ৫ সেপ্টেম্বর মলডোভার বিপক্ষে ঘরের মাঠে প্রথম বাছাইপর্বের ম্যাচে মাঠে নামবে ওয়েলস। এ প্রসঙ্গে কোলম্যান বলেছেন, ‘রাশিয়ায় খেলতে পারি আর না পারি আমি নিশ্চিতÑ এটাই আমার শেষ মিশন। ছয় থেকে সাত বছর একই পদে থাকা সত্যিই দীর্ঘ সময়। সে কারণেই বিদায়ের প্রস্তুতি নিচ্ছি। এখন পর্যন্ত অবশ্য অন্য কোথাও যাবার চিন্তা করিনি। এই দলে থেকে এই ধরনের সাফল্যই আমি দেখতে চেয়েছিলাম। খেলোয়াড়দের বয়স এখনো কম, সে কারণেই এদেরু দিয়ে সবকিছুই সম্ভব। আমি নিশ্চিত পরবর্তী ক্যাম্পেইনেও তারা আমাকে হতাশ করবে না।’

ক্লাব পরিচালানার সাফল্য থেকেই কোলম্যান ইংল্যান্ড থেকে স্পেন ও গ্রীসে কাজ করার সুযোগ পেয়েছিলেন। ২০১২ সালে ছোটবেলার বন্ধু ও তৎকালীন ওয়েলস ম্যানেজার গ্যারি স্পিডের আকস্মিক আত্মহত্যায় তার স্থলাভিষিক্ত হয়েছিলেন কোলম্যান। প্রথম চার ম্যাচে চারটিতেই পরাজিত হয়ে বিশ্ব র‌্যাঙ্কিংয়ের সবচেয়ে বাজে অবস্থান ১১৭তম স্থান থেকে বর্তমানে ওয়েলসকে টেনে তুলেছেন কোলম্যান। ওয়েলসের ফুটবলীয় ইতিহাসে সবচেয়ে সফল এই কোচের অধীনে বর্তমানে বিশ্ব র‌্যাঙ্কিংয়ের দলটির অবস্থান ২৬তম।

Googleplus Pint
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)