JanaBD.ComLoginSign Up

সালমানের দশে দশ

সিনেমা জগৎ 9th Jul 2016 at 4:13pm 714
সালমানের দশে দশ

গত ৬ জুলাই মুক্তি পেয়েছে সালমান খান অভিনীত সুলতান সিনেমা। মাত্র তিন দিনেই বক্স অফিসে ১০৫ কোটি রুপি তুলে নিয়েছে সিনেমাটি।

বলিউড বক্স অফিসে প্রথম ১০০ কোটির মাইলফলক স্পর্শ করে আমির খান অভিনীত ২০০৮ সালে মুক্তিপ্রাপ্ত গজনি সিনেমাটি। ৪৪তম সিনেমা হিসেবে হিন্দি সিনেমার ইতিহাসে ১০০ কোটির মাইলফলক পার করেছে এ তালিকায় নাম লিখিয়েছে সুলতান। আর এর মধ্য সালমানের শেষ দশ সিনেমার প্রত্যেকটিই ১০০ কোটির মাইলফলক ছুঁতে সক্ষম হয়েছে।

২০১০ সালের পর থেকে এ অভিনেতার প্রায় সব সিনেমা ১০০ কোটির উপরে ব্যবসা করেছে। ১০০ কোটির মাইলফলক অতিক্রমকারী বলিউড তারকাদের মধ্যে শীর্ষে রয়েছেন সালমান খান। এখন পর্যন্ত এ অভিনেতার ১০টি সিনেমা ১০০ কোটির ঘর অতিক্রম করেছে। সিনেমাগুলো হচ্ছে- দাবাং, রেডি, বডিগার্ড, এক থা টাইগার, দাবাং-টু, জয় হো, কিক, বাজরাঙ্গি ভাইজান, প্রেম রতন ধন পায়ো এবং সর্বশেষ সুলতান।

সবচেয়ে বেশি আয়ের সিনেমার তালিকাতেও রয়েছেন সালমান খান। ২০১০ থেকে ২০১৬ ছয় বছরে সালমানের ৪টি সিনেমা বক্স অফিসের ইতিহাসে সর্বোচ্চ আয়ের সিনেমার তালিকায় জায়গা করে নিয়েছে।

সুলতান সিনেমায় দেখানো হয়েছে, সুলতান আলী খান নামের একজন কুস্তিগীরের উত্থান এবং পতনের গল্প। বাজরাঙ্গি ভাইজান’র মতো এ সিনেমাতেও সালমানের আরো একটি সেরা অভিনয় দর্শকরা দেখতে পাবেন বলে আশা করা হচ্ছে। এরই মধ্যে তার প্রশংসা শোনা যাচ্ছে দর্শকের মুখে।

সিনেমায় সালমান ছাড়াও আরো অভিনয় করেছেন আনুশকা শর্মা। তাকেও দেখা যাবে কুস্তি করতে। এছাড়া সিনেমাটিতে অভিনয় করছেন অভিনেতা রণদ্বীপ হুদা এবং অমিত সাধ প্রমুখ। সিনেমাটি পরিচালনা করেছেন আলী আব্বাস জাফর। প্রযোজনা করেছে যশ রাজ ফিল্মস।

Googleplus Pint
Like - Dislike Votes 2 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)