JanaBD.ComLoginSign Up

ইতিহাসের সবচেয়ে দামী খেলোয়াড় হচ্ছেন পগবা?

ফুটবল দুনিয়া 9th Jul 2016 at 4:16pm 630
ইতিহাসের সবচেয়ে দামী খেলোয়াড় হচ্ছেন পগবা?

তাহলে কি ফুটবল ইতিহাসের সবচেয়ে দামী খেলোয়াড় হতে যাচ্ছেন পল পগবা? খবর, জুভেন্তাস থেকে ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেবেন ফ্রান্সের এই সৃষ্টিশীল মিডফিল্ডার। ১০২ মিলিয়ন পাউন্ডে ২৩ বছরের পগবাকে কিনতে যাচ্ছে ইংলিশ ক্লাবটি। তিন বছর আগে ৮৩ মিলিয়ন পাউন্ডে রিয়াল মাদ্রিদে যোগ দিয়ে ইতিহাসের সবচেয়ে দামী ফুটবলার হয়েছিলেন গ্যারেথ বেল। অবশ্য পগবার ইউনাইটেডে যোগ দেওয়া নিয়ে পরস্পর বিরোধী খবর পাওয়া যাচ্ছে।

হোসে মরনিহো এই মৌসুমে ইউনাইটেডের দায়িত্ব নিয়েছেন। চারটি বড় সাইনিং এর টার্গেট ছিল তার। তিনজনকে নিয়েছেন। সুইডেনের জাতান ইব্রাহিমোভিচ তাদের একজন। ইব্রাহিমোভিচের এজেন্ট মিনো রায়োলা। পগবারও এজেন্ট তিনি। যাকে ইউনাইটেডের কিংবদন্তি কোচ স্যার অ্যালেক্স ফার্গুসন পগবাকে প্রথভ্রষ্ট করার দায় দেন।

পগবা ২০০৯ সালে মাত্র ১৬ বছর বয়সে ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেন। ২০১২ সালে মূল দলে আসেন। ফার্গুসন তাকে তিনটি ম্যাচে বদলী হিসেবে খেলার সুযোগ দিয়েছিলেন। সেটা ভালো লাগেনি পগবার। ইউনাইটেড পগবার সাথে নতুন চুক্তি করতে চাইলেও খেলোয়াড় তার আগেই ইতালির জায়ান্ট জুভেন্তাসে সই করে ফেলেন। তা ফার্গুসনদের জানান পরে। ফ্রি ট্রান্সফারে ইংল্যান্ড ছাড়েন পগবা। এখন রেকর্ড ট্রান্সপার ফি ও সপ্তাহে ২ লাখ ২০ হাজার পাউন্ডে বেতনে ফেরাতে চাইছে ম্যানইউ।

অবশ্য ম্যানইউ ছাড়ার পর অমিত প্রতিভাবান পগবা নিজেকে আরো মেলে ধরতে পেরেছেন। জুভেন্তাসের প্রাণভোমরা তিনি। ফ্রান্স দলের ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের ফাইনালে ওঠায়ও তার যথেষ্ট ভূমিকা। রবিবার ইউরোর ফাইনাল। পগবার সেদিকে মন। যুক্তরাজ্যের সংবাদ মাধ্যম এক্সপ্রেস জানাচ্ছে ম্যানইউর সাথে তার এজেন্টের কথা একরকম চূড়ান্ত। কিন্তু বিবিসি কিছুক্ষণ আগে সংবাদ প্রকাশ করেছে যে পগবাকে নিয়ে দুই ক্লাবের মধ্যে এখনো কথাই হয়নি! স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদও অনেক দিন হলো পগবার পিছে ছুটছে।

Googleplus Pint
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)