JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

'আমিরকে আজীবন নিষিদ্ধ করা উচিৎ ছিল'

ক্রিকেট দুনিয়া 9th Jul 2016 at 4:18pm 855
'আমিরকে আজীবন নিষিদ্ধ করা উচিৎ ছিল'

মোহাম্মদ আমির আবার ফিরছেন লডর্সে। ১৪ জুলাই ইংল্যান্ডের বিপক্ষে শুরু প্রথম টেস্টে পাকিস্তান দলের হয়ে নামবেন ক্রিকেটে মক্কা হিসেবে পরিচিত লর্ডসে। কিন্তু এটা মোটেও মেনে নিতে পারছেন না অনেক সাবেক-বর্তমান ইংলিশ ক্রিকেটার। তাদের একজন সাবেক স্পিনার গ্রায়েম সোয়ান। লর্ডসে আমিরকে খেলতে দেখলে 'অসুস্থ' লাগবে তার। বলেছেন, আমির যা করেছে তাতে তাকে ক্রিকেট থেকে আজীবন নিষিদ্ধ করা উচিৎ ছিল।

২০১০ সালে লর্ডস টেস্টেই নো বল কেলেঙ্কারিতে জড়িয়েছিলেন বাঁ হাতি ফাস্ট বোলার আমির। টাকার বিনিময়ে নো বল করেছিলেন। স্পট ফিক্সিং কেলেঙ্কারির দায়ে ৫ বছরের জন্য ক্রিকেটে নিষিদ্ধ হন তরুণ বোলার। ইংল্যান্ডে জেলও কাটেন ছয় মাস। গত বছর নিষেধাজ্ঞা কাটিয়ে ফিরেছেন। কাকতলীয়ভাবে তার টেস্টে ফেরাও হচ্ছে লর্ডস দিয়ে।

২০১০ লর্ডস টেস্ট খেলেছিলেন সোয়ান। আমিরকে ফিরতে দেওয়া একটা ভুল হিসেবেই দেখেন ৩৭ বছরের এই সাবেক। "বৃহস্পতিবার মোহাম্মদ আমির লর্ডসের সবুজ ও উজ্বল ঘাসে হেটে যাবে- এটা দেখে আমার অসুস্থ লাগবে।" সোয়ান বলেছেন, "এই লোকটি খেলার নৈতিকতা গুড়িয়ে দিয়েছিল। তারপরও হোম অব ক্রিকেটে খেলার অনুমতি পাচ্ছে। ২০১০ এর দুর্নীতির জন্য আমিরকে আজীবন নিষিদ্ধ করা উচিৎ ছিল। খেলাটাকে রক্ষা করতে চাইলে, তরুণদের উৎসাহিত করতে চাইলে কোনো দুর্নীতিগ্রস্থ খেলোয়াড়ের এখানে জায়গা হতে পারে না।"

ইংল্যান্ডের অধিনায়ক অ্যালিস্টার কুক বলেছিলেন, লর্ডসে আমির দর্শকের ক্ষোভের মুখে পড়তে পারেন। এখন সোয়ান বললেন এই। কিন্তু এসবকে পাত্তা দিচ্ছেন না পাকিস্তানের অধিনায়ক মিসবাহ-উল হক। "প্রত্যেকে তার মতামত দিতে পারে। কিন্তু সে (আমির) ফেরায় তাকে আমরা সবাই সমর্থন দিচ্ছি। এসব বিষয় নিয়ে আমার মাথাব্যথা নেই।" ২৪ বছরের আমিরের সমর্থনে মিসবাহ বলেছেন, "সে কেমন পারফর্ম করে সেদিকে আমার নজর। মাঠে প্রমাণের সেরা সুযোগ পাচ্ছে ও। দর্শক কি বলছে না বলছে সেদিকে মন দেওয়ার কিছু নেই তার।"

Googleplus Pint
Like - Dislike Votes 5 - Rating 4 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)