JanaBD.ComLoginSign Up

‘গুলশান হামলায় জাকির নায়েকের সংশ্লিষ্টতা পাইনি’

দেশের খবর 9th Jul 2016 at 10:54pm 437
‘গুলশান হামলায় জাকির নায়েকের সংশ্লিষ্টতা পাইনি’

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, ‘জাকির নায়েক বাংলাদেশে খুবই জনপ্রিয়। তদন্ত ছাড়া এমন একজন জনপ্রিয় ব্যক্তির ক্ষেত্রে হঠাৎ করেই কোনও সিদ্ধান্ত নেওয়া যায় না।’ ভারতীয় গণমাধ্যম দ্য হিন্দুতে ড. জাকির নায়েকের উগ্রপন্থার সংযোগ খুঁজে দেখছে বাংলাদেশ।

তার ‘উস্কানিমূলক’ বক্তব্য তদন্তের মাধ্যমে তার ওপর নিষেধাজ্ঞা আরোপেরও চিন্তা করা হচ্ছে। আজ শনিবার স্বরাষ্ট্রমন্ত্রীর বরাত দিয়ে এমন খবর ছাপানোর পর সংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী একথা বলেন।

এসময় তিনি আরো বলেছেন, এখন পর্যন্ত আমরা গুলশান হামলায় ডা. জাকির নায়েকের কোনও সংশ্লিষ্টতা খুঁজে পাইনি। বাংলাদেশের গোয়েন্দা সংস্থাগুলো জাকির নায়েকের বক্তব্য, আর্থিক সংযোগ খতিয়ে দেখেছে।

বাংলাদেশে পিস টিভি নিষেধাজ্ঞার বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এটা সময়সাপেক্ষ ও তদন্তে ব্যাপার। জাকির নায়েক বাংলাদেশে খুবই জনপ্রিয় ব্যক্তি। এরকম ব্যক্তির ক্ষেত্রে হঠাৎ করেই কোনও সিদ্ধান্ত নেওয়া যায় না।

উল্লেখ্য, গুলশান হামলাকারীদের মধ্যে অন্তত দুইজন জাকির নায়েককে অনুসরণ করত বলে অভিযোগ ওঠার পর এ নিয়ে তোলপাড় শুরু হয়। ভারত এরইমধ্যে এ ঘ্টনার তদন্ত শুরু করেছে। পিস টিভি বন্ধে ক্যাবল অপারেটরদের নির্দেশ দেওয়ার কথাও জানিয়েছে তারা। পাশাপাশি জাকির নায়েকের বক্তব্য এবং অর্থের উৎসও তদন্তের আওতায় নিয়েছে তারা। তার বিরুদ্ধে মামলা করার সিদ্ধান্তও নিয়েছে ভারত।

এদিকে শনিবার ‘দ্য হিন্দু’-র অনলাইন ভার্সনের খবরে দাবি করা হয়েছে, বাংলাদেশও জাকির নায়েকের ঘটনায় তদন্ত শুরু করেছে বলে স্বরাষ্ট্রমন্ত্রী তাদের জানিয়েছেন। তবে বাংলা ট্রিবিউনকে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘‘দ্য হিন্দু’-র পক্ষ থেকে আমাকে জাকির নায়েকের বিরুদ্ধে তদন্তের ব্যাপারে জিজ্ঞেস করা হয়েছিল। যে কোনও বিষয়ে অভিযোগ উঠলে আমরা স্বাভাবিকভাবেই তদন্ত করি। এ ক্ষেত্রেও একই কাজই হবে।। আমি সেটাই তাদের বলেছি।’

তবে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুকে উদ্ধৃত করে ‘দ্য হিন্দু’ দাবি করেছে, জাকির নায়েকের বক্তব্য পর্যালোচনা করে পিস টিভি নিষিদ্ধের ব্যাপারে চিন্তাভাবনা করছে বাংলাদেশ।

উল্লেখ্য, পিস টিভির লাইসেন্স দুবাইভিত্তিক। বাংলাদেশে তার লাইসেন্স বাতিলের কোনও সুযোগ নেই। তবে সরকারের নির্দেশনা পেলে ক্যাবল অপারেটররা পিস টিভি দেখানো বন্ধ করে দিতে পারে।

Googleplus Pint
Noyon Khan
Manager
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)