JanaBD.ComLoginSign Up

সম্পর্কে যে ৭টি নিয়ম অবশ্যই মেনে চলবেন

লাইফ স্টাইল 10th Jul 2016 at 10:23pm 321
সম্পর্কে যে ৭টি নিয়ম অবশ্যই মেনে চলবেন

সম্পর্কে সুখী হতে চাইলে কিছু নিয়ম বা বিষয় আপনাকে অবশ্যই মেনে চলতে হবে। যা দুজনের ভালোবাসাকে গাঢ় করবে, সম্পর্ককে মজবুত করবে এবং দীর্ঘস্থায়ী করবে।

জানতে চান এই নিয়মগুলো কী কী? তাহলে নিচের এই তালিকাটি একবার দেখে নিতে পারেন.....

যে কাজগুলো সঙ্গী করুক আপনি চান না সেগুলো এড়িয়ে চলুন
অনেক সময় আমরা সঙ্গীর সাবেককে নিয়ে কথা বলি। বেশির ভাগ সময়ই খোঁচার স্বরে কথাগুলো বলে থাকি। অথচ মনে মনে ঠিকই চাই সে এই কাজগুলো সে না করুক। তাহলে কী দরকার অযথা এই ধরনের প্রসঙ্গে কথা বলা?

বন্ধুদের ভুলে না যাওয়া
প্রত্যেকের জীবনে বন্ধু অনেক বেশি গুরুত্বপূর্ণ। অথচ কোনো সম্পর্কে জড়ানোর পর মানুষ তাদের প্রিয় বন্ধুটিকে ভুলে যায়। মাঝে মাঝে এড়িয়ে চলে। এই কাজটি ভুলেও করবেন না। কারণ জীবনে বন্ধুদের সংস্পর্শ থাকাটাও জরুরি।

মনে যা মুখেও তা
ভালোবাসার মানুষকে যখন কিছু বলবেন তখন মনে যা থাকে মুখেও যেন তাই থাকে। মনের মানুষকে মনের কথাই বলা উচিত। তার কাছে লুকিয়ে নিজে ঠকবেন।

সম্পর্কে তৃতীয় ব্যক্তিকে না আনা
সম্পর্কে ঝামেলা হবে এটাই স্বাভাবিক। কিন্তু তাই বলে এর সমাধানের জন্য কোনো তৃতীয় ব্যক্তির কাছে না যাওয়াই ভালো। এতে হিতে বিপরীত হতে পারে। নিজেরাই নিজেদের ঝগড়ার সমাধান করে নিন।

কখনোই প্রতারণা করবেন না
অনেকেই সম্পর্কের একঘেয়েমি ভাব কাটাতে অন্য কারো সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়ে। আবার আসল সঙ্গীকেও ছাড়তে চায় না। এ ধরনের প্রতারণা সঙ্গীর সঙ্গে না করাই বুদ্ধিমানের কাজ।

তুলনা না করা
আপনার সাবেক সঙ্গী হয়তো অনেক সুন্দর ছিল, জ্ঞানী ছিল কিংবা প্রচুর ধন সম্পদের মালিক ছিল। কিন্তুর সাবেক সঙ্গীর সঙ্গে নতুন সঙ্গীর তুলনা না করাই ভালো। এতে নিজের মনেও অশান্তি তৈরি হতে পারে।

খোঁজখবর রাখা
আপনার সঙ্গী যদি আপনার খোঁজ নেয় তাহলে আপনারও উচিত তার খোঁজখবর নেওয়া। দুজনের ইচ্ছা, ভালোলাগা আর যত্ন-আত্তি একটা সম্পর্ককে মজবুত করে। তাই এই বিষয়ে কখনোই পিছপা হবেন না।

Googleplus Pint
Like - Dislike Votes 6 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)