JanaBD.ComLoginSign Up

ভালো পারফিউম কিনতে যা খেয়াল করবেন

লাইফ স্টাইল 11th Jul 2016 at 12:37am 604
ভালো পারফিউম কিনতে যা খেয়াল করবেন

পারফিউম ভালোবাসেন না এমন মানুষ আজকাল অনেক কমই আছে। আজকাল মানুষ শখের বশে পারফিউম কেনে এবং সংরক্ষণ করে থাকে। আগে একটা সময় মানুষ সুগন্ধি হিসেবে শুধুমাত্র আতর ব্যবহার করতেন। আর দেশের বাহিরেও তৈরি করা হত লিমিটেড ভার্সন এর কিছু পারফিউম যা সকলের জন্য কেনা সামর্থ্যের বাইরে ছিল। কিন্তু বর্তমান যুগে আগের তুলনায় পারফিউমের বাজার আগে থেকে অনেক বেশি আধুনিক, বৈচিত্র্যময় ও পরিবর্তনশীল। পারফিউমের বাজারে সুদৃশ্য উপস্থাপন দেখে বিভ্রান্ত হওয়াটাই স্বাভাবিক। বিভ্রান্তিকে এড়িয়ে সঠিক সিদ্ধান্ত নিতে যে উত্তম হাতিয়ার রয়েছে তা হল আপনার নাক। এতোসব পারফিউমের মধ্যে সেটিই বেছে নিতে হবে যার একটি আবেদন থাকবে এবং আপনার ব্যক্তিত্বের সাথে যায়। এছাড়াও আপনার জানতে হবে কোন পার্টিতে কেমন ধরণের পারফিউম ব্যবহার করতে হয়। তাই জেনে রাখুন পারফেক্ট পারফিউম বেছে নেয়ার ৭ টি টিপস।

১। একটু ধৈর্য ধরুন, যতক্ষণ পর্যন্ত আপনি কি চাচ্ছেন তা খুঁজে না পান, ততক্ষণ কসমেটিক্সের দোকানগুলোতে তাড়া করে ফিরুন।

২। পছন্দের সুবাসগুলোর তালিকা তৈরি করে ফেলুন। সুবাসগুলো যদি খুব বিমুর্ত হয় তাহলে কোন অসুবিধা নেই। এটা হতে পারে সাদা চকোলেট, দুধ, চিনি ও চকোলেটের মিশ্রণের গন্ধ, জাম, চিনিযুক্ত কাঠবাদামের গন্ধ। পারফিউমে এগুলো খুঁজে বের করুন।

৩।অতীতে ফিরে যেতে পারেন। অধিকাংশ বিখ্যাত সেন্টের ডিজাইন করা হয়েছে ১৯০০ হতে ১৯৪৫ সালের মাঝামাঝি সময়ে। Joy ( ১৯৩০ ) এবং Mitsouko (১৯১৯)- এর মতো যে পারফিউমগুলো মূল রেসিপির প্রতি বিশ্বস্ত তাদের ব্যাপক তীব্রতা, বিলাসবহুল স্তর এবং বাস্তবিক স্বাভাবিক রয়েছে।

৪। মোড়ককে উপেক্ষা করুন। একটি সেন্ট কুৎসিত বোতলে কিংবা পুরনো ধাঁচের বক্সে আসতে পারে, যে পারফিউমটি বিজ্ঞাপিত হয়নি, সেটি ব্যবহার করে আপনি নিজেই একটা ট্রেন্ড তৈরি করতে পারেন।

৫। দেশের বাহিরে যখন বেড়াতে যাবেন, তখনও পারফিউম খুঁজতে পারেন। ইউরোপে বিভিন্ন ওষুধের ছোট দোকানগুলোতে অপরিচিত কিন্তু চমৎকার কিছু সেন্ট পাওয়া যায়। লন্ডনে এ ধরণের একটি দোকান হচ্ছে, Penghailion. Santa Mania Novella ও এরকম একটি দোকান যা ফ্লোরেন্সে অবস্থিত। এছাড়াও মরক্কো, দক্ষিণ আফ্রিকা ও ক্যারাবিয়ান মার্কেটগুলোতেও কিছু দুর্লভ পারফিউম বিক্রি করা হয়ে থাকে।

৬। যখন আপনি আপনার সত্যিকারের পছন্দের পারফিউমটি খুঁজে পাবেন, দাম যদি খুব বেশিও হয় সামর্থের মধ্যে থাকলে কিনে ফেলুন।

৭।অনেক বেশি পারফিউমের কালেকশন থাকলে ছোট একটি ওয়ারড্রোব কিনে ফেলুন। যেকোন পারফিউম ১৮ মাস পর্যন্ত টিকতে পারে। খুব ভালো করে মুখ বন্ধ থাকলে আরও বেশিদিন টিকে থাকে।

Googleplus Pint
Like - Dislike Votes 2 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)