JanaBD.ComLoginSign Up

আকর্ষণ নষ্ট করে যে বিষয়গুলো

লাইফ স্টাইল 11th Jul 2016 at 1:20pm 613
আকর্ষণ নষ্ট করে যে বিষয়গুলো

১. অপর্যাপ্ত ঘুম
রাতে পর্যাপ্ত ঘুম না হলে আপনাকে আগের তুলনায় অনেক কম আকর্ষণীয় মনে হবে। শুধু তাই নয়, ভালোভাবে ঘুম না হলে যে কোনো মানুষকেই বিমর্ষ ও দুর্বল দেখায়। ২০১০ সালের এক গবেষণাতেও বিষয়টি প্রমাণিত হয়।

২. দুর্বল ভঙ্গি
নানা অঙ্গভঙ্গি প্রকাশ করবে আপনি কতখানি আত্মবিশ্বাসী কিংবা আত্মবিশ্বাসী নন। এ কারণে আপনি যদি সঠিক অঙ্গভঙ্গি করতে ব্যর্থ হন তাহলে তা আপনার দুর্বলতা প্রকাশ করবে। আর এতে আপনার আকর্ষণীয়তাও নষ্ট হবে। এ কারণে সঠিকভাবে দাঁড়ানো, সঠিক মুখভঙ্গি ইত্যাদি বজায় রাখতে পারলে তা আপনার আকর্ষণীয়তা বাড়াবে।

৩. মানসিক চাপ
মানসিক চাপ শুধু মনেই সীমাবদ্ধ থাকে না, এর প্রভাব পড়বে আপনার সারা দেহেই। এতে এমনকি চেহারাতেও নেতিবাচক প্রভাব পড়বে। গবেষকরা বলছেন, মানসিক চাপের কারণে আপনার আকর্ষণীয়তা কমে যাবে।

৪. অতিরিক্ত সুখী কিংবা গর্বিত দেখানো
নারী ও পুরুষের মাঝে এ বিষয়ে কিছুটা ভিন্নতা দেখা যায়। যেমন অতিরিক্ত হাসিখুশি পুরুষকে নারীরা পছন্দ করে না। তবে নারী যদি হাসিখুশি হয় তাহলে সমস্যা নেই, এতে আকর্ষণ বাড়বে। অবশ্য যে নারীরা মুখভঙ্গিতে গর্ব ফুটে ওঠে তাদের আকর্ষণ কমে যায়।

৫. রসবোধের অভাব
আকর্ষণ সৃষ্টির জন্য রসবোধ অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়। নানা মজার বিষয় ধরতে পারা এবং অন্যদের তা ছড়িয়ে দেওয়ার মাঝে এ গুণ প্রতিফলিত হয়। রসবোধ না থাকলে তা কাউকে নিরস ব্যক্তি হিসেবে প্রকাশ করে, যা অনেকাংশে আকর্ষণ কমিয়ে দেয়।

৬. আলস্য
আলসেমির সঙ্গে আকর্ষণীয়তার সম্পর্ক রয়েছে, এমন কথা অনেকেরই ধারণায় ছিল না। কিন্তু ২০০৪ সালের এক গবেষণায় প্রথম বিষয়টি উঠে আসে। এতে দেখা যায়, আলসেদের আকর্ষণও কম থাকে। তাই নিজের আকর্ষণ বাড়াতে চাইলে আলসেমি ঝেড়ে ফেলুন।

৭. শরীরের গন্ধ
আপনার শরীরের গন্ধ যদি অন্যদের তুলনায় অতিরিক্ত তীব্র হয় তাহলে তা অন্যদের কাছে আকর্ষণ নষ্ট করতে পারে। তবে এটিই একমাত্র মাপকাঠি নয়। গবেষকরা বলছেন, মানুষ এমন মানুষ পছন্দ করে যার শরীরের গন্ধ তার তুলনায় সম্পূর্ণ আলাদা নয় কিংবা সম্পূর্ণ একরকম নয়।

৮. মিথ্যা তথ্য প্রদানকারী
অসৎ মানুষ নিজের উচ্চ বেতন, বয়স কিংবা সম্পদ বিষয়ে মিথ্যা তথ্য প্রকাশ করে অন্যদের সাময়িকভাবে প্রভাবিত করতে পারে। কিন্তু এ তথ্য প্রকাশিত হলে সে আকর্ষণ মিলিয়ে যায়।

Googleplus Pint
Like - Dislike Votes 2 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)