JanaBD.ComLoginSign Up

বাহুবলি নিয়ে অজানা দশ তথ্য

সিনেমা জগৎ 12th Jul 2016 at 9:53am 837
বাহুবলি নিয়ে অজানা দশ তথ্য

ভারতের সবচেয়ে ব্যয়বহুল সিনেমাগুলোর একটি বাহুবলি-দ্য বিগিনিং। মুক্তির পর থেকেই আলোচনায় সিনেমাটি।

সম্প্রতি সিনেমাটি মুক্তির এক বছর পুর্তি হয়েছে। কিন্তু এখন পর্যন্ত বাহুবলি-দ্য বিগিনিং –এর ক্লাইমেক্সের রহস্যের কুলকিনারা করতে পারেননি দর্শকরা। কাটাপ্পা কেন বাহুবলিকে হত্যা করেছিলেন সেই তথ্য অজানাই রয়ে গেছে সবার কাছে। আগামী বছর ১৪ এপ্রিল জানা যাবে রহস্যের কারণ।

চলুন জেনে নেই বাহুবলি-দ্য বিগিনিং নিয়ে কিছু অজানা তথ্য.....

১. সিনেমায় ঝর্ণার দৃশ্যটি শুটিং করতে টানা ১০৯ দিন লেগেছিল। বলা হয়ে থাকে সিনেমাটির পুরো শুটিংয়ের এক তৃতীয়াংশ সময় লেগেছে এ দৃশ্য ধারণ করতে।

২. বাহুবলিতে ভাল্লালদেবার যে মুর্তিটি দেখা হয়েছে তার ওজন ৮ হাজার কেজি। ১২৫ ফুট উচ্চতার এই মুর্তিটি তৈরি করেছেন ২০০ জন স্থপতি।

৩. সিনেমার জন্য রানা দাগ্গুবতি ৩২ কেজি ওজন বাড়িয়েছেন। এ জন্য খাদ্যভাসে পরিবর্তন এনেছিলেন এ তারকা।

৪. সিনেমার অসাধারণ গ্রাফিক্স দর্শকের মন জয় করেছে। কিন্তু জানেন এর পেছনে রহস্য কী? ১৭ কোম্পানি এবং ৬০০ ভিএফএক্স আর্টিস্ট অক্লান্ত পরিশ্রমের ফল এটি।

৫. এটি ভারতের প্রথম সিনেমা যার জাদুঘর রয়েছে। এ জাদুঘরে সিনেমার কলাকুশলীদের ব্যবহার করা অস্ত্র, পোশাকসহ অন্যান্য জিনিসপত্র রয়েছে।

৬. বাহুবলির পোস্টার পৃথিবীর সবচেয়ে বড় সিনেমা পোস্টার। এর ক্ষেত্রফল ৫০ হাজার বর্গফুট।

৭. সিনেমায় অভিনেতা প্রভাসের শরীর থেকে হয়তো সবাই মুগ্ধ হয়েছে। কিন্তু আপনি হয়তো জানেন না এ শরীর তৈরির জন্য ব্যয়ামাগারে সরঞ্জাম কিনতে দেড় কোটি রুপি খরচ করেছেন তিনি।

৮. বাহুবলির ট্রেইলারটি এখন পর্যন্ত ভারতীয় সিনেমার ইতিহাসে সফল ট্রেইলার। ইউটিউবে মাত্র ২৪ ঘণ্টায় ৪০.৫ লাখ এবং ফেসবুকে ১৫ লাখ দর্শক ট্রেইলারটি দেখেছিল।

৯. সিনেমার প্রধান চরিত্রের জন্য প্রথমে হৃতিক রোশান এবং জন আব্রাহামকে বেছে নিয়েছিলেন নির্মাতারা। কিন্তু তাদের কাছ থেকে সাড়া না পাওয়ায় প্রভাস এবং রানা দাগ্গুবতিকে বেছে নেন রাজামৌলি।

১০. এটি একমাত্র ভারতীয় সিনেমা যা আইএমডিবি রেটিংয়ে দশের মধ্যে ৯.৪ পেয়েছে।

Googleplus Pint
Like - Dislike Votes 2 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)