JanaBD.ComLoginSign Up

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

মাইকেল বালাকের পর গ্রিজমান

ফুটবল দুনিয়া 12th Jul 2016 at 12:09pm 359
মাইকেল বালাকের পর গ্রিজমান

টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতার পুরস্কার ‘গোল্ডেন বুট’ জিতেছেন। জিতেছেন টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ের স্বীকৃতি ‘গোল্ডেন বল’ও। কিন্তু ২০১৬ ইউরোর ট্রফিটাই যে জেতা হলো না আঁতোয়ান গ্রিজমানের!

ছয় সপ্তাহের ব্যবধানে বড় দুটি টুর্নামেন্টের ফাইনালে তিনি হেরে গেলেন ক্রিস্টিয়ানো রোনালদোর কাছে। অ্যাটলেটিকো মাদ্রিদের হয়ে চ্যাম্পিয়নস লিগের ফাইনালের পর এবার ফ্রান্সের হয়ে ইউরোর ফাইনালে!

একই বছর চ্যাম্পিয়নস লিগের ফাইনালে ও ইউরোর ফাইনালে হেরে যাওয়া ইতিহাসের দ্বিতীয় খেলোয়াড় গ্রিজমান। এর আগে ২০০৮ সালে এই অভিজ্ঞটা হয়েছিল প্রাক্তন জার্মান মিডফিল্ডার মাইকেল বালাকের। মজার ব্যাপার, সেখানেও একটি ফাইনালে বালাকের প্রতিপক্ষ ছিলেন রোনালদো!

২০০৮ সালে চ্যাম্পিয়নস লিগের ফাইনালে রোনালদোর ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে টাইব্রেকারে হেরেছিল বালাকের চেলসি। টাইব্রেকারে বালাক গোল করলেও রোনালদো গোল করতে ব্যর্থ হয়েছিলেন। তবে শেষ হাসিটা হেসেছিলেন রোনালদোই।

একই বছর ইউরোর ফাইনালে ফার্নান্দো তোরেসের একমাত্র গোলে স্পেনের কাছে হেরে যায় বালাকের জার্মানি। এবার সেই অভিজ্ঞতা হলো গ্রিজমানের।

যদিও বালাকের দুঃখটা গ্রিজমানের চেয়ে আরেকটু বেশিই। জার্মান তারকা যে ২০০২ সালে বিশ্বকাপে ফাইনালের পর চ্যাম্পিয়নস লিগের ফাইনালেও হেরে গিয়েছিলেন!


জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 5 - Rating 4 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)