JanaBD.ComLoginSign Up

মহারাষ্ট্রে গোয়েন্দা ছাড়পত্র পেলেন জাকির নায়েক!

আন্তর্জাতিক 12th Jul 2016 at 7:37pm 527
মহারাষ্ট্রে গোয়েন্দা ছাড়পত্র পেলেন জাকির নায়েক!

ইসলামবিষয়ক বক্তা জাকির নায়েকের বিরুদ্ধে এই মুহূর্তে কোনো মামলা নেই বলে জানিয়েছে ভারতের মহারাষ্ট্র রাজ্যের গোয়েন্দা বিভাগ। ফলে দেশে ফিরলেই গ্রেপ্তার হওয়ার কোনো শঙ্কা নেই বলে জানানো হয়েছে।

গোয়েন্দা বিভাগের একটি সূত্রের বরাত দিয়ে দ্য হিন্দু জানিয়েছে, মহারাষ্ট্র সরকারের বিশেষ নির্দেশে জাকির নায়েকের বিষয়ে তদন্ত করা হচ্ছে। তবে তাঁকে গ্রেপ্তারের বিষয়ে এখনো কোনো নির্দেশনা দেওয়া হয়নি।

যেহেতু আইএসের সদস্যরা জাকির নায়েকের বক্তব্য শুনে অনুপ্রাণিত হয়েছেন বলে অভিযোগ উঠেছে, সেহেতু তদন্তের অংশ হিসেবে ভারত এবং ভারতের বাইরে এই প্রচারকের দেওয়া বিভিন্ন বক্তৃতার ভিডিও ফুটেজ ইউটিউবে দেখছেন গোয়েন্দারা। এ ছাড়া হায়দরাবাদসহ ভারতের বিভিন্ন স্থান থেকে জাকির নায়েকের বিষয়ে বিভিন্ন দলিলপত্র সংগ্রহ করা হচ্ছে।

মহারাষ্ট্রের একজন জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তা বলেন, ‘ইংরেজিভাষী এই ইসলামবিষয়ক বক্তার বিরুদ্ধে কোনো মামলা হওয়ার সম্ভাবনা নেই। তবে কেবলমাত্র ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগ আনা যেতে পারে।

তবে এখনো এই অভিযোগ প্রমাণ করা সম্ভব হয়নি। আমরা তাঁর গতিবিধি পর্যবেক্ষণ করছি। তিনি যদি বিধিবহির্ভূত কোনো কথা বলেন, তাহলে সঙ্গে সঙ্গে আমরা তাঁর বিরুদ্ধে অভিযোগ আনব। তবে এই মুহূর্তে আমরা তাঁকে গভীরভাবে পর্যবেক্ষণ করছি।’

একজন জ্যেষ্ঠ গোয়েন্দা কর্মকর্তা দ্য হিন্দুকে জানান, জাকির নায়েকের এক ঘনিষ্ঠ সহযোগীকেও পর্যবেক্ষণ করা হচ্ছে। ওই ব্যক্তির বক্তব্য অনুযায়ী, ইসলামবিষয়ক বক্তৃতা করে উপার্জিত অর্থ জাকির নায়েক শেয়ার মার্কেটে বিনিয়োগ করেছেন। তবে এটি কোনো অপরাধের মধ্যে পড়ে না।

বাংলাদেশের রাজধানী ঢাকা ও ভারতের হায়দরাবাদে সন্ত্রাসী হামলার সঙ্গে জড়িত ব্যক্তিরা জাকির নায়েকের বক্তব্যের অনুসারী ছিল -এই অভিযোগ ছাড়া তাঁর বিরুদ্ধে সন্ত্রাসবাদে মদদ দেওয়ার কোনো শক্ত প্রমাণ পাওয়া যায়নি বলে দ্য হিন্দুর ওই প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

গতকাল সোমবার মক্কা সফর থেকে দেশে ফিরে জাকির নায়েকের একটি সংবাদ সম্মেলন করার কথা ছিল। তবে তিনি তাঁর পরিকল্পনা পরিবর্তন করে আফ্রিকা সফরে চলে যান। তবে দেশে ফিরে এসেছেন তাঁর পরিবারের সদস্যরা।

এদিকে জাকির নায়েকের সমর্থকরা তাঁর বিরুদ্ধে আনা এসব অভিযোগকে অপপ্রচার বলে মন্তব্য করেছেন।

Googleplus Pint
Noyon Khan
Manager
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)