JanaBD.ComLoginSign Up
জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

শিশুটিকে উড়িয়ে নিতে চাইলো ঈগল!

ভয়ানক অন্যরকম খবর 12th Jul 2016 at 11:04pm 768
শিশুটিকে উড়িয়ে নিতে চাইলো ঈগল!

এ ঘটনা ৬ জুলাইয়ের। মধ্য-অস্ট্রেলিয়ায় একটি জনপ্রিয় বন্যপ্রাণী প্রদর্শনীতে এ ঘটনাটি ঘটেছে। নখযুক্ত লম্বা আঙুলওয়ালা পায়ের সাহায্যে একটি শিশুকে উড়িয়ে নিয়ে যেতে চাইছিল একটি ঈগল।

অ্যালিস স্প্রিংস ডিজার্ট পার্কে হঠাৎ একটি ঈগল এক শিশুর মাথায় এসে পড়ে। ঈগলটি তার বাঁকানো নখগুলো দিয়ে শিশুটির মাথায় থাকা কাপড় ধরে তাকে উড়িয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করে। এ দৃশ্য দেখে উপস্থিত জনতা হতবিহ্বল হয়ে পড়ে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, একটি ছোট প্রাণীর মতো শিশুটিকে তুলে নেওয়ার চেষ্টা করে ঈগলটি। ছয় থেকে আট বছর বয়সি শিশুটি তার পরনে থাকা টুপিওয়ালা পোশাক দিয়ে তাকে রক্ষা করতে সক্ষম হয়।

ওইদিন ভিক্টোরিয়া রাজ্যের হরশ্যাম থেকে স্বামীকে সঙ্গে নিয়ে পার্কে এসেছিলেন ক্রিস্টিন ও’কর্নেল। তিনি জানান, প্রায় ১৫ কিলোমিটার দূর থেকে ঈগলটি হঠাৎ নেমে আসে শিশুটির মাথা বরবার। তারপর তাকে তুলে নিতে চেষ্টা চালায়।

এ সময় শিশুটির পাশে আরেকজন নারী তার সন্তানকে নিয়ে বসে ছিলেন। তিনি ভীতসন্ত্রস্ত হয়ে পড়েন। পরে পার্কের স্টাফরা এসে ঈগলটিকে তাড়িয়ে দিতে সক্ষম হন। ঈগলের আক্রমণে শিশুটির শরীরে ক্ষত ও রক্ত ক্ষরণ হয়। তখন ভয়ে শিশুটি কাঁদছিল। তবে তার দেহের ক্ষত মারাত্মক নয়।

আরেক প্রত্যক্ষদর্শী জানান, শিশুটির ওপর ঈগলের আক্রমণের পর অল্প সময়ের মধ্যে প্রদর্শনী বন্ধ ঘোষণা করা হয়। তবে প্রদর্শনীর শেষ দিকে প্রধান আকর্ষণ হিসেবে থাকে ঈগল।

এতদিন পর্যন্ত ঈগল এ ধরনের কোনো আচরণ করেনি ওই পার্কে। কিন্তু এ ঘটনার পর প্রদর্শনীতে ঈগল না রাখার বিষয়ে কথা চলছে।

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Noyon Khan
Manager
Like - Dislike Votes 2 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)