JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

ইতালিতে দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২৩

আন্তর্জাতিক 13th Jul 2016 at 9:53am 156
ইতালিতে দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২৩

ইতালির দক্ষিণাঞ্চলে যাত্রীবাহী দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষে অন্তত ২৩ জন আরোহীর মৃত্যু হয়েছে। মঙ্গলবার স্থানীয় সময় সকালে দক্ষিণাঞ্চলীয় শহর বারী ও বারলেত্তার মাঝামাঝি এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

ইতালির জাতীয় দৈনিক রিপাবলিকার বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো জানিয়েছে,সংকেত জটিলতায় ট্রেন দুটি এক লাইনে চলে আসে। দ্রুতগামী হওয়ায় দুটি ট্রেনের মুখোমুখি সংঘর্ষ এড়ানো যায়নি। এতে দুটি ট্রেনেরই সামনের বেশ কয়েকটি বগি তীব্রভাবে ক্ষতিগ্রস্ত হয়। আর বগিগুলোতে থাকা যাত্রীদের ১২ জন ঘটনাস্থলেই নিহত হন। এ দুর্ঘটনায় আহত হয়েছে আরো অন্তত একশ আরোহী।

এদিকে রয়টার্সের এক ভিডিওতে দেখা গেছে,লাইন থেকে বিচ্যুত অবস্থায় পড়ে রয়েছে দুটি ট্রেন। মুখোমুখি সংঘর্ষের কারণে দুই ট্রেনের সামনের অংশ চূর্ণ-বিচূর্ণ হয়েছে। স্থানীয় প্রশাসন প্রাথমিকভাবে ১০ জনের প্রাণহানির তথ্য নিশ্চিত করলেও সময়ের সাথে সাথে বেড়েছে নিহত যাত্রীর সংখ্যা।

রয়টার্স জানায়,ইতালির দক্ষিণাঞ্চলের এই রেললাইনে দিনে অন্তত ২০০ ট্রেন চলাচল করে। সংঘর্ষ এড়াতে এই লাইনগুলোতে অতিরিক্ত লাইনেরও ব্যবস্থা রয়েছে।

এদিকে দুর্ঘটনার পর প্রধানমন্ত্রী মাতিও রেনজি বলেছেন,এখন আমাদের শোকের সময়, সময় কান্নারও। তিনি আরও জানান, এ ঘটনার কারণ খুঁজে না বের করা পর্যন্ত বিষয়টি নিয়ে তদন্ত চালিয়ে যাবে সরকার।

Googleplus Pint
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)