JanaBD.ComLoginSign Up

লর্ডসে সবার চোখ আমিরের দিকে

ক্রিকেট দুনিয়া 13th Jul 2016 at 11:36am 238
লর্ডসে সবার চোখ আমিরের দিকে

ছয় বছর পর ইংল্যান্ডের মাটিতে টেস্ট খেলতে নামছে পাকিস্তান। অভিশপ্ত অতীত পেছনে ফেলে আবার টেস্টে ফিরতে যাচ্ছেন মোহাম্মদ আমির। বৃহস্পতিবার লর্ডসে শুরু হচ্ছে ইংল্যান্ড-পাকিস্তান সিরিজের প্রথম টেস্ট। সবার চোখ আমিরের দিকেই।

২০১০ সাল। লর্ডস টেস্ট। এই টেস্টই স্পট ফিক্সিংয়ে জড়িয়েছিলেন তখনো টিনেজার বাঁ হাতি ফাস্ট বোলার আমির। এই ষড়যন্ত্রে আমিরের সঙ্গী ছিলেন তখন অধিনায়ক সালমান বাট ও নতুন বলের পার্টনার মোহাম্মদ আসিফ। তিনজনই ৫ বছরের জন্য নিষিদ্ধ হলেন। জেলও খাটলেন। ওই টেস্টের প্রথম ইনিংসে ৮৪ রানে ৬ উইকেট নিয়েছিলেন আমির। যা বিতর্কে ম্লান হয়।

এখন ২৪ বছরের আমির গত বছর নিষেধাজ্ঞা কাটিয়ে ফিরেছেন। কাকতালীয় ভাবে তার টেস্টে ফেরা হচ্ছে সেই লর্ডস দিয়েই। তার আগে সমারসেটের বিপক্ষে তিনদিনের ম্যাচে ৩৬ রানে ৩ উইকেট নিয়ে মুগ্ধ করেছেন। কিন্তু ইংল্যান্ডের সাবেক ও বর্তমান ক্রিকেটারদের অনেকে আমিরকে কথার মারপ্যাচে চাপে ফেলার চেষ্টা করেছেন। সেই চাপ দুরে ঠেলে পারফর্ম করতে পারবেন আমির?

আমির এখন আগের চেয়ে অনেক পরিণত। ফিরে আবার পাকিস্তানের বোলিংয়ের নেতৃত্ব নিয়েছেন। কিন্তু পাকিস্তানের বোলিংয়ে ইংল্যান্ডের জন্য হুমকি আছে আরো। দুই ফাস্ট বোলার ওয়াহাব রিয়াজ ও সোহেল খান এবং লেগ স্পিনার ইয়াসির শাহ আছেন। ব্যবধান গড়ে দেওয়ার মতো বোলিং আক্রমণ। আমির বলেছেন, লর্ডসের অনার্স বোর্ডে আবার নাম তুলে কলঙ্ক মোচন করতে চান। খুব কঠিন এই পরিস্থিতিতে তা পারবেন যুবা পেসার? প্রশ্নের জবাব পেতে আর খুব বেশি অপেক্ষা করতে হচ্ছে না।

Googleplus Pint
Like - Dislike Votes 7 - Rating 5.7 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)