JanaBD.ComLoginSign Up

জাকির নায়েক গণমাধ্যমের সঙ্গে কথা বলবেন কাল

আন্তর্জাতিক 13th Jul 2016 at 11:44am 381
জাকির নায়েক গণমাধ্যমের সঙ্গে কথা বলবেন কাল

ইসলামবিষয়ক বক্তা জাকির নায়েক স্কাইপের মাধ্যমে বিভিন্ন গণমাধ্যমের সঙ্গে কথা বলবেন আগামীকাল বৃহস্পতিবার। এক বিবৃতিতে তিনি এ তথ্য জানিয়েছেন।

সৌদি আরব থেকে চলতি সপ্তাহে ভারতের মুম্বাইয়ে ফেরার কথা ছিল নায়েকের। বাড়ি ফিরে সাংবাদিকদের মুখোমুখি হওয়ারও কথা ছিল তাঁর। তবে এর পরিবর্তে আগামীকাল মদিনা থেকে স্কাইপের মাধ্যমে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের মুখোমুখি হবেন তিনি।

জাকির নায়েকের মুখপাত্রের বরাত দিয়ে টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়, আগামীকালের সংবাদ সম্মেলনে জাকির নায়েকের সঙ্গে গুরুত্বপূর্ণ কিছু ব্যক্তি থাকবেন। তাঁদের মধ্যে বলিউড তারকা, আইনজীবী ও বেসরকারি সংস্থার কর্মকর্তা রয়েছেন।

এর আগে জাকিরের মুখপাত্র জানিয়েছিলেন, আগামী দু-তিন সপ্তাহের মধ্যে ভারতে ফিরছেন না তিনি। মদিনা থেকে তিনি দক্ষিণ আফ্রিকায় একটি সম্মেলনে যোগ দেবেন।

গত ১ জুলাই ঢাকার গুলশানের রেস্তোরাঁয় হামলাকারী পাঁচ সন্ত্রাসীর মধ্যে অন্যতম রোহান ইমতিয়াজ ও নিব্রাস ইসলাম গত বছর নায়েকের কথা উদ্ধৃত করে ফেসবুকে একটি পোস্ট করে। এর পরই জাকির নায়েকের বিরুদ্ধে জঙ্গি তৎপরতায় ইন্ধন দেওয়ার অভিযোগ ওঠে। এ নিয়ে বিভিন্ন মহলে অসন্তোষের পরিপ্রেক্ষিতে ড. জাকির নায়েকের মুম্বাইয়ের দংগিরি এলাকার অফিস ও বাসভবনে পুলিশ পাহারা বসানো হয়।

জাকিরের বক্তৃতা ঢাকার গুলশানে হামলাকারী পাঁচ জঙ্গিকে উৎসাহিত করেছে—এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে তাঁর অফিস ও বাসভবনের নিরাপত্তা জোরদার করা হয়। ভারত সরকার তাঁর বক্তব্যগুলো খতিয়ে দেখছে। তবে এখন পর্যন্ত তাঁর বিরুদ্ধে কোনো মামলা হয়নি।

Googleplus Pint
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)