JanaBD.ComLoginSign Up

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

এবার টেন্ডুলকারকে পাশে পেলেন আমির

ক্রিকেট দুনিয়া 13th Jul 2016 at 4:25pm 519
এবার টেন্ডুলকারকে পাশে পেলেন আমির

লর্ডস টেস্টে নামার আগে মোহাম্মদ আমির দারুণ প্রেরণা পেলেন। ভারতের ব্যাটিং গ্রেট শচীন টেন্ডুলকার আমিরের পক্ষে ব্যাট করলেন। টেন্ডুলকার মনে করেন, পাপের প্রায়শ্চিত্ব করেছেন আমির। তার আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা নিয়ে আর কথা থাকতে পারে না। আর এই বোলার ছন্দে থাকলে খুব বিশেষ কিছু ঘটিয়ে ফেলতে পারেন বলেও মানেন টেন্ডুলকার।

লর্ডসে বৃহস্পতিবার সিরিজের প্রথম টেস্ট খেলতে নামছে পাকিস্তান ও ইংল্যান্ড। ২০১০ সালে লর্ডস টেস্টেই স্পট ফিক্সিংয়ে জড়িয়েছিলেন তখনো টিনেজার বাঁ হাতি ফাস্ট বোলার আমির। এই ষড়যন্ত্রে আমিরের সঙ্গী ছিলেন তখন অধিনায়ক সালমান বাট ও নতুন বলের পার্টনার মোহাম্মদ আসিফ। তিনজনই ৫ বছরের জন্য নিষিদ্ধ হলেন। জেলও খাটলেন। ওই টেস্টের প্রথম ইনিংসে ৮৪ রানে ৬ উইকেট নিয়েছিলেন আমির। যা বিতর্কে ম্লান হয়। গত বছর নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা আমির কাকতালীয় ভাবে টেস্টে ফিরছেন লর্ডসের ম্যাচ দিয়েই।

ইংল্যান্ডের সাবেক-বর্তমান খেলোয়াড়দের অনেকে আমিরকে আক্রমণ করছেন। কিন্তু ২৪ বছরের পেসারের পাশে দাঁড়িয়ে টেন্ডুলকার বললেন, "তার স্কিল আছে। ছন্দে থাকলে খুব বিশেষ কিছু ঘটিয়ে ফেলতে পারে ও। আমার মনে হয় তাকে শাস্তি দেওয়া হয়ে গেছে। সাজা খেটেছে। যা করতে বলা হয়েছে সব করেই খেলায় ফিরেছে। আমি তাই মনে করি সব ঠিক আছে।"

আমিরকে এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের হয়ে খেলতে দেখেছেন টেন্ডুলকার। নজরে পড়েছে আরো কিছু বিষয়। এসব বিশ্লেষণ করে টেন্ডুলকার বলেছেন, "আমি গোটা দুয়েক সাক্ষাৎকার দেখলাম। মাইকেল অ্যাথারটনের সাথে সাক্ষাৎকারে তাকে ভারসাম্যপূর্ণ পরিণত মানুষ লেগেছে। ওটা মাঠেও দেখা যাবে বলে মনে হয়। আপনি কিভাবে ভাবেন, কিভাবে পরিকল্পনা করেন ও কিভাবে তা মাঠে কাজে লাগান তাই ব্যাপার।" নিষিদ্ধ হওয়ার আগে ১৪ টেস্ট খেলেছেন আমির। ৫১ উইকেট নিয়েছিলেন ২৯ গড়ে। গত সপ্তাহে সমারসেটের বিপক্ষে তিনদিনের ম্যাচের এক ইনিংসে ৩৬ রানে ৩ উইকেট নিয়েছেন আমির। ভালো অবস্থায় আছেন বোলার।


জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 7 - Rating 2.9 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)