Warning: session_start(): open(/var/cpanel/php/sessions/ea-php70/sess_p28p47qcnr9m882qk4667kcqj5, O_RDWR) failed: No space left on device (28) in /home/janabd/public_html/inc/init.php on line 4
একটি ইঁদুর মারতে পারলেই ১৮ টাকা! - JanaBD.Com
JanaBD.ComLoginSign Up

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

একটি ইঁদুর মারতে পারলেই ১৮ টাকা!

সাধারন অন্যরকম খবর 13th Jul 2016 at 9:30pm 630
একটি ইঁদুর মারতে পারলেই ১৮ টাকা!

বর্ষার সময় এসে পড়েছে। আর তাই ইঁদুরের উত্পাতও বাড়ে গিয়েছে অনেক গুণে। বর্ষা আসলেই মুম্বাই ও তার আশেপাশের এলাকায় বেড়ে যায় ইঁদুরের উৎপাত।

প্রতি বারের মতো এ বছরও ইঁদুরের উৎপাতে অতিষ্ঠ হয়ে পড়েছে মুম্বাইবাসী। মুম্বাইবাসীদের কিছুটা স্বস্তি দিতে ইঁদুরের মাথার দাম ১৮ টাকা ধার্য করল মুম্বাই মিউনিসিপ্যাল কর্পোরেশন।

প্রতি বর্ষাতেই ইঁদুর মারার জন্য বিশেষ লোক নিয়োগ করে মুম্বাই পৌরসভা। মোটা লাঠি ও জোরালো টর্চ নিয়ে তারা গভীর রাতে ইঁদুর শিকারে বাহির হয়। ইঁদুর দেখলেই সঙ্গে সঙ্গে মেরে ফেলার নির্দেশ দেয়া রয়েছে। এতদিন পর্যন্ত ইঁদুরপিছু ১০ টাকা করে দিত মুম্বাই পৌরসভা। কিন্তু এই টাকায় রাত জেগে ইঁদুর মারা সম্ভব নয় বলে দাবি ওঠায় এ বছর ইঁদুর পিছু ১৮ টাকা করে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে মুম্বাই পৌরসভা।

মুম্বাই শহরের জন্য আপাতত ২৯ জনকে নিয়োগ করা হয়েছে। শিগগিরই মুম্বাইয়ের পশ্চিম ও পূর্ব শহরতলির জন্যও বেশ কয়েকজন rat killer নিয়োগ করা হবে বলে জানানো হয়েছে। প্রতি রাতে ১০০ থেকে ১৫০টি ইঁদুর সাধারণত মেরে থাকে এরা।


জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Noyon Khan
Manager
Like - Dislike Votes 2 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)