JanaBD.ComLoginSign Up
জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

৫০ ডলার করে জরিমানা দিতে হবে বিরাটদের!

ক্রিকেট দুনিয়া 14th Jul 2016 at 12:17am 502
৫০ ডলার করে জরিমানা দিতে হবে বিরাটদের!

কড়া মাস্টারমশাই! ভারতীয় ক্রিকেট দলের হাল ধরেই কঠোর নিয়মানুবর্তিতার সংস্কৃতি চালু করতে চাইছেন অনিল কুম্বলে। ভারতীয় ক্রিকেট দলের প্রধান কোচের দায়িত্ব নিয়েছেন সদ্য। বর্তমানে তার কোচিংয়ে টেস্ট খেলতে ওয়েস্ট ইন্ডিজ সফরে রয়েছেন কোহলিরা।

শুরুতেই তিনি বার্তা দিতে চাইছেন, বিন্দুমাত্র বেচাল সইবেন না। তাই তার নির্দেশ, টিম বাসে সময় মতো উঠতে হবে। দেরি করা চলবে না। যিনি দেরি করবেন, তার ফাইন ৫০ মার্কিন ডলার। সম্ভবত, ভারতীয় ক্রিকেট দলে এমন জরিমানার সিস্টেম এই প্রথম।

একটি সর্বভারতীয় দৈনিকের খবর, কখন ক্রিকেটাররা বন্ধু-বান্ধব, পরিবারের লোকজনদের মেসেজ নেবেন, দেখবেন, তারো সময় বেঁধে দিয়েছেন তিনি। প্রতি চারদিনে একবার নিয়ম করে সব ক্রিকেটারদের নিয়ে বৈঠক হবে।

কিন্তু কুম্বলে কি দলের মিলিটারি শাসন চাইছেন? এমন আশঙ্কা খারিজ করে ভারতীয় ক্রিকেট দলের একটি সূত্র ওই সংবাদপত্রকে বলেছে, কুম্বলের সব কিছুই গোছানো। ক্রিকেটাররা শৃঙ্খলার গুরুত্ব উপলব্ধি করুন, চাইছেন তিনি। পাশাপাশি তিনি তাদের স্বাধীনতাও দেবেন। তিনি স্বাধীনতা, ডিসিপ্লিনের বিভাজন রেখাটা কোথায়, জানেন। ক্রিকেটারদের কয়েকদিন বাদে স্কুবা ডাইভিংয়ে যাওয়ার কথা। তাদের বিনোদনের জন্য এরকম ছোট ছোট আকর্ষণের ব্যাপারও থাকছে।

জানা গেছে, কুম্বলে ক্রিকেটারদের মধ্যে এককাট্টা মনোভাব তৈরি করতে অভিনব কিছু পন্থাও ভেবেছেন। তারই প্রতিফলন দেখা গিয়েছে ভারতীয় ক্রিকেট দলের জন্য ওয়েস্ট ইন্ডিজ যাত্রার মুখে গায়িকা বসুন্ধরা দাসের মিউজিক্যাল সেসনের উদ্যোগের মধ্যে।

শেষ পর্যন্ত কুম্বলের দাওয়াইয়ের কতটা কাজ হয়, ভবিষ্যতেই তার উত্তর মিলবে।

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 6 - Rating 6.7 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)