JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

অল্প সময়ে দূর করুণ মুখের মেছতা দাগ!

রূপচর্চা/বিউটি-টিপস 14th Jul 2016 at 11:38am 536
অল্প সময়ে দূর করুণ মুখের মেছতা দাগ!

আমাদের দেহে মুখের ত্বকে সবচেয়ে বেশি ময়লা জমে থাকে। কারণ প্রতিদিনই কোন না কোন কাজে আমাদের বের হতে হয়। কাজকর্মের চাপ, কম ঘুম, পর্যাপ্ত পানি না খাওয়া, বাইরের ধুলাবালি, সূর্যের আলো সব মিলিয়ে ত্বকে দেখা দেয় নানা ধরণের সমস্যা।

এর মধ্যে অন্যতম হল ব্রণ ও রোদের পোড়া দাগ। তবে শুধু ব্রণের দাগই নয়, চেহারায় অনেক সময় দেখা দেয় খয়েরি দাগ যাকে আমরা মেছতা বলে থাকি। তাছাড়া দুশ্চিন্তা, ভিটামিনের অভাব, প্রেগনেন্সির সময়ও ত্বকে এমন খয়েরি দাগ এর দেখা দেয়। আর এই দাগ দূর করতেই জেনে রাখুন কিছু সহজ উপায়।

ক্যাস্টর অয়েল ক্যাস্টর অয়েলে আছে ত্বকের খয়েরি দাগ দূর করারা ক্ষমতা। শুধু ক্যাস্টর অয়েলই নয় দাগ দূর করতে আপনি ব্যবহার করতে পারেন নারকেল তেল, অলিভ অয়েল, ভিটামিন ই-অয়েল।

১। একটি কটন বলে ক্যাস্টর অয়েল নিয়ে আক্রান্ত জায়গায় লাগিয়ে নিন।

২। ৫ মিনিটের মতো হালকা হাতে ম্যাসেজ করুন।

৩। তারপর ঘন্টা খানেক রেখে মুখ ধুয়ে ফেলুন।

৪। প্রতিদিন সকালে ও রাতে এইভাবে ব্যবহার করুন ক্যাস্টর অয়েল আপনার ত্বকের দাগও দূর হবে এবং ত্বক টানটান হবে।

লেবুর রস
লেবুতে আছে ত্বক ব্লিচিং করার উপাদান। যা প্রতিদিন ব্যবহারে ফলে ত্বকের যেকোন দাগ দূর হয়।

১। ত্বকে খয়েরি দাগে আক্রান্ত জায়গায় লেবুর রস দিয়ে দিন। ৩০ মিনিট পরে ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। এইভাবে প্রতিদিন ব্যবহার করুন। জাহদের ত্বক খুব সেনসেটিভ তারা সরাসরি লেবু ব্যবহার না করে সাথে মধু ও গোলাপ জল মিশিয়ে দিতে পারেন।

২। লেবুর রসের সাথে পরিমাণ মতো চিনি নিয়ে পেস্ট তৈরি করে তা ত্বকে না মিলে যাওয়া পর্যন্ত ঘষুন। বিশেষ করে ত্বকের যেখানে খয়েরি আছে সেখানে বেশি করে ম্যাসেজ করুন। তারপর ১০ মিনিট পরে মুখ ধুয়ে ফেলুন। দিনে ২ বার এই কাজটি করুন সাথে চাইলে অলিভ অয়েল মিশিয়ে নিতে পারেন

Googleplus Pint
Noyon Khan
Manager
Like - Dislike Votes 3 - Rating 6.7 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)