JanaBD.ComLoginSign Up

রোনালদোকে হারিয়ে সেরা গোলের পুরস্কার গেরার

ফুটবল দুনিয়া 14th Jul 2016 at 1:12pm 212
রোনালদোকে হারিয়ে সেরা গোলের পুরস্কার গেরার

মর্যাদার ইউরো চ্যাম্পিয়নশিপে শিরোপা জয়ের ফলে টুর্নামেন্টে সেরা গোলের পুরস্কটারও রোনালদোর ধরে নিয়েছিল অনেকেই। কিন্তু চ্যাম্পিয়ন পর্তুগাল অধিনায়ককে পেছনে ফেলে দর্শকের ভোটে ইউরোর সেরা গোলের পুরস্কারটি জিতে নিলেন হাঙ্গেরির মিডফিল্ডার জোলতান গেরা।

ক্যারিয়ারের সাঁঝ বেলায় এসে মর্যাদার এই পুরস্কারটি সত্যিই স্মরণীয় হয়ে থাকবে গেরার। পর্তুগালের বিপক্ষে ৩-৩ ব্যবধানের ড্র ম্যাচে করা গোলটিই পুরস্কার জিতিয়েছে ৩৭ বছর বয়সি এই মিডফিল্ডারকে। ওই ম্যাচের ১৯তম মিনিটে বুক দিয়ে বল নামিয়ে জোরালো শটে লক্ষ্যভেদ করেছিলেন তিনি। আর তাই দর্শকদের ৩২ শতাংশ ভোটে সেরা হয় এই গোলটি।

এই প্রতিযোগিতায় দ্বিতীয় স্থানে থাকা রোনালদো পেয়েছেন ২৪ শতাংশ ভোট। সেমিফাইনালে ওয়েলসকে ২-০ ব্যবধানে হারানো ম্যাচে রোনালদোর হেড দিয়ে করা গোলটিকে সেরা বানাতে ভোট দিয়েছিলেন অনেকেই। আর ২৩ শতাংশ ভোট নিয়ে সুইজারল্যান্ডের জেরদান শাকিরির গোলটি হয়েছে তৃতীয়।

ফ্রান্সকে ঘরের মাঠে হারিয়ে পর্তুগালকে প্রথম বড় শিরোপার উচ্ছ্বাসে ভাসানো এদেরের গোলটি ১৬ শতাংশ ভোট নিয়ে হয়েছে চতুর্থ। ৫ শতাংশ ভোট নিয়ে পঞ্চম হয়েছে বেলজিয়ামের বিপক্ষে করা ওয়েলসের মিডফিল্ডার হ্যাল রবসন-কানুর গোলটি।

Googleplus Pint
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)