JanaBD.ComLoginSign Up

ফেব্রুয়ারিতেই বাংলাদেশ-ভারত টেস্ট!

ক্রিকেট দুনিয়া 15th Jul 16 at 6:42pm 482
ফেব্রুয়ারিতেই বাংলাদেশ-ভারত টেস্ট!

বিরাট কোহলির ভারত ওয়েস্ট ইন্ডিজ সফর করছে। সফরকারীদের চার ম্যাচের টেস্ট সিরিজ শেষ হবে ২২ আগস্ট। এরপর ঘরের মাঠে ১৩ টেস্ট খেলবে ভারত। তিন ক্রিকেট পরাশক্তি নিউজিল্যান্ড, ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার সঙ্গে। এ তালিকায় রয়েছে বাংলাদেশও।

যদিও সফরটি হওয়ার কথা ছিল চলতি বছরের সেপ্টেম্বরে। ফাঁকা স্লট বের করতে না পারায় বাংলাদেশকে ২০১৭ সালে আমন্ত্রণ জানানোর সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই । বাংলাদেশ ও ভারতের একমাত্র টেস্টের দিনক্ষণ চূড়ান্ত না হলেও ভেন্যু চূড়ান্ত হয়েছে। হায়দরাবাদে হবে দুই দলের ঐতিহাসিক টেস্ট ম্যাচ। তবে ধারণা করা হচ্ছে আগামী ফেব্রুয়ারির দ্বিতীয় সপ্তাহে হবে দুই দলের টেস্ট ম্যাচটি!

শুক্রবার বিসিসিআই ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ টেস্ট, তিন ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের ফিক্সচার ঘোষণা করেছে। ফিক্সচার অনুযায়ী আগামী ১ ফেব্রুয়ারি হবে দুদলের সর্বশেষ টি-টোয়েন্টি ম্যাচ। এরপর ১০ থেকে ১৫ দিনের ‘গ্যাপ’ পাবে ভারত। ভারতীয় গণমাধ্যম বলছে ফেব্রুয়ারির তৃতীয় সপ্তাহ থেকে অস্ট্রেলিয়া ও ভারতের চার ম্যাচের টেস্ট সিরিজ শুরু হবে। এ হিসেবে দুই সিরিজের মাঝের সময়টাতে ভারতে যাবে বাংলাদেশ।

ওয়ান ইন্ডিয়া এক প্রতিবেদনে লিখেছে,‘ইংল্যান্ড সফরের পূর্বে নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে খেলবে ভারত। ২০১৬-১৭ মৌসুমে ঘরের মাঠে মোট ১৩টি টেস্ট খেলবে ভারত। নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের পর বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার সফর চূড়ান্ত।’ এ হিসেবে ফেব্রুয়ারির দ্বিতীয় সপ্তাহ থেকে হায়দরাবাদে শুরু হতে পারে বাংলাদেশ ও ভারতের মধ্যকার একমাত্র টেস্ট ম্যাচ!

বাংলাদেশের নিউজিল্যান্ড সফর শেষ ২৪ জানুয়ারি। এরপর ভারত সিরিজ! যতটুকু জানা গেছে ফেব্রুয়ারি-মার্চে বাংলাদেশকে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে আমন্ত্রণ জানিয়েছে শ্রীলঙ্কা। শ্রীলঙ্কা ফেব্রুয়ারিতে দক্ষিণ আফ্রিকা সফর করে দেশে ফিরবে। পরে এফটিপি সূচি অনুযায়ী মে পর্যন্ত তাদের কোনো ব্যস্ততা নেই। ভারত সিরিজ না হলে ফেব্রুয়ারি থেকে এপ্রিল পর্যন্ত ফ্রি বাংলাদেশ।

এরপর মে মাসে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলবে টাইগাররা। ফ্রি থাকায় শ্রীলঙ্কা সফরে বাংলাদেশকে পাঠাতে আগ্রহী বিসিবি। এজন্য দুই বোর্ড নিয়মিত যোগাযোগও করছে। দুদলের মধ্যে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি ম্যাচ হতে পারে। তবে ভারত সফর হলেও কোনো সমস্যা হবে না শ্রীলঙ্কা সফরে। ফেব্রুয়ারির দ্বিতীয় সপ্তাহে ভারতে খেলে পরবর্তীতে শ্রীলঙ্কা সফরে যেতেই পারে টাইগাররা।

Googleplus Pint
Like - Dislike Votes 12 - Rating 5.8 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি
ঘুরে দাঁড়াতে পারবে কী বাংলাদেশ? ঘুরে দাঁড়াতে পারবে কী বাংলাদেশ?
Yesterday at 11:19pm 81
দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে বাংলাদেশের সম্ভাব্য একাদশ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে বাংলাদেশের সম্ভাব্য একাদশ
Yesterday at 11:18pm 197
২য় ওয়ানডেতে যে সমস্যা হতে পারে বাংলাদেশের ২য় ওয়ানডেতে যে সমস্যা হতে পারে বাংলাদেশের
Yesterday at 6:35pm 843
পুরো বিপিএলে রংপুর পাবে গেইলকে পুরো বিপিএলে রংপুর পাবে গেইলকে
Yesterday at 6:20pm 525
চুক্তি ভেঙে জাতীয় দলে ফিরলেন টেইলর-জারভিস চুক্তি ভেঙে জাতীয় দলে ফিরলেন টেইলর-জারভিস
Yesterday at 3:44pm 437
শফিউল নিজেই জানেন না! শফিউল নিজেই জানেন না!
Yesterday at 3:42pm 548
টি-টোয়েন্টিতে নেই রাবাদা-তাহির টি-টোয়েন্টিতে নেই রাবাদা-তাহির
Yesterday at 3:36pm 387
কেউ পারছেন না মাশরাফির সাথে, এবার সাকিবও ফেল করলেন কেউ পারছেন না মাশরাফির সাথে, এবার সাকিবও ফেল করলেন
Yesterday at 1:18pm 745

পাঠকের মন্তব্য (0)

Recent Posts আরও দেখুন

টিভিতে আজকের চলচ্চিত্র : ১৮ অক্টোবর, ২০১৭
টিভিতে আজকের খেলা : ১৮ অক্টোবর, ২০১৭
দীপিকার বিদ্যার দৌড়
রেসিপি : পুষ্টিকর চিকেন মিটবল স্যুপ
চালের পানি: ত্বক হবে ব্রণমুক্ত ও উজ্জ্বল
নেইমার ইস্যুতে পিএসজি ছাড়বেন কাভানি!
ঘুরে দাঁড়াতে পারবে কী বাংলাদেশ?
দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে বাংলাদেশের সম্ভাব্য একাদশ