JanaBD.ComLoginSign Up

ইংল্যান্ডের সফরের সূচি ঘোষণা করেছে ভারত

ক্রিকেট দুনিয়া 15th Jul 2016 at 11:47pm 406
ইংল্যান্ডের সফরের সূচি ঘোষণা করেছে ভারত

ইংল্যান্ডের আসন্ন সফরের সময় সূচি ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। শুক্রবার ঘোষিত সূচি অনুযায়ী আগামী ৯ নভেম্বর রাজকোটে টেস্ট ম্যাচ দিয়ে ইংলিশদের সফর শুরু হবে।

ভারতের মাটিতে পাঁচ ম্যাচ টেস্ট সিরিজ, তিন ম্যাচ ওয়ানডে সিরিজ ও তিন ম্যাচের টি২০ সিরিজ খেলবে ইংল্যান্ড। ৯ নভেম্বর শুরু হওয়া এই সফর শেষ হবে আগামী ১ ফেব্রুয়ারি।

ইংল্যান্ডের সঙ্গে দীর্ঘ সফরের সূচি ঘোষণা করা হলেও বাংলাদেশের একমাত্র টেস্ট খেলা নিয়ে এখন পর্যন্ত কিছু জানাচ্ছে না ভারত। ফলে আদৌ টাইগাররা সফরে যাচ্ছে কিনা তা নিয়ে সন্দেহ থেকে গেছে।

ইংল্যান্ডের এই সফর দু’ভাগে ভাগ করা হয়েছে। আগামী ২০ ডিসেম্বর তাদের টেস্ট সিরিজ শেষ হলে ক্রিস্টমাস ও নিউ ইয়ার উদযাপন করতে দেশে ফিরে যাবে ক্রিকেটাররা। জানুয়ারিতে ফিরে এসে সীমিত ওভারের ম্যাচগুলো খেলবে তারা।

বিশাখাপাটনাম স্টেডিয়ামে প্রথমবারের মতো টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হতে যাচ্ছে। সিরিজের দ্বিতীয় টেস্টটি ১৭ নভেম্বর সেখানে শুরু হবে। পরের ম্যাচ তিনটি ২৬ নভেম্বর, ৮ ডিসেম্বর ও ১৬ ডিসেম্বর যথাক্রমে মোহালি, মুম্বাই ও চেন্নাইতে অনুষ্ঠিত হবে ।

আগামী ১৫ জানুয়ারি পুনেতে প্রথম ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে। সিরিজের বাকি ম্যাচ দুটি অনুষ্ঠিত হবে কৌটাক ও কোলকাতায়। কানপুর, নাগপুর ও বেঙ্গালুরুতে টি২০ ম্যাচ তিনটি অনুষ্ঠিত হবে।

Googleplus Pint
Like - Dislike Votes 5 - Rating 6 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)