JanaBD.ComLoginSign Up

৪৯ বছর পর...

ক্রিকেট দুনিয়া 16th Jul 2016 at 12:02pm 318
৪৯ বছর পর...

লর্ডস টেস্টে ইংল্যান্ডের বিপক্ষে খেলা হবে কিনা তা নিয়ে শঙ্কায় ছিলেন পাকিস্তানের লেগ স্পিনার ইয়াসির শাহ।

ডোপ টেস্টে পজিটিভ হয়ে ৩ মাস নিষিদ্ধ হয়েছিলেন ইয়াসির শাহ। দলে ফিরে অ্যাবোটাবাদের ক্যাম্পে যোগ দিয়েছিলেন। কিন্তু হাঁটুর চোটে ক্যাম্পে অলস সময় কাটান ৩০ বছর বয়সি এ স্পিনার। ইনজুরির কথা মাথায় রেখে নির্বাচকরা তাকে স্কোয়াডে জায়গা করে দেন। প্রথম টেস্টে খেলতে পারবেন কিনা তা নিয়ে দ্বিধায় ছিলেন। তবে সব কিছু পেছনে ফেলে ঠিকই মাঠে ফিরলেন ইয়াসির শাহ।

এশিয়ার বাইরে প্রথম টেস্ট। স্বাভাবিকভাবেই তার উৎসাহ ও উদ্দীপণা ছিল চোখে পড়ার মত। দিনটিকে স্মরণীয় করে রাখতে ইয়াসির শাহ ভিন্ন কিছু হয়ত করতে চেয়েছিলেন! নিজের পরিকল্পনায় সফল ইয়াসির। ৬৪ রানে ৫ উইকেট নিয়ে ইংল্যান্ডের ব্যাটিং অর্ডার একাই ধসিয়ে দেন এ লেগ স্পিনার। ৫ উইকেট নিয়ে ইয়াসির নাম লেখালেন লর্ডসের বিখ্যাত অনার্স বোর্ডে। লর্ডসে সবশেষ কোনো লেগ স্পিনার ৫ উইকেট পেয়েছিল ১৯৯৬ সালে। পাকিস্তানের মুশতাক আহমেদের ঝুলিতে পড়েছিল ৬ উইকেট। তবে প্রথম ইনিংসে ৪৯ বছর পর প্রথম ৫ উইকেট পেলেন ইয়াসির। এর আগে ১৯৭৬ সালে সবশেষ ৫ উইকেট পেয়েছিলেন ভারতীয় কিংবদন্তি ভগবৎ চন্দ্রশেখর।

নিজের ১৩তম টেস্টে পঞ্চম ৫ উইকেটের স্বাদ পেলেন ইয়াসির। যার চারটি উইকেটই এলবিডব্লিউ, একটি বোল্ড। তার ঘূর্ণিতে পরাস্ত হন জো রুট (৪৮), জেমস ভিঞ্চ (১৬), গ্যারি ব্যালেন্স (৬), জনি ব্রেয়াটসো (২৯) ও মঈন আলী (২৩)।

Googleplus Pint
Like - Dislike Votes 8 - Rating 6.3 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)