JanaBD.ComLoginSign Up

কিছু লক্ষণ বলে দিবে আপনি কি প্রেমে পড়েছেন?

লাইফ স্টাইল 16th Jul 2016 at 12:54pm 908
কিছু লক্ষণ বলে দিবে আপনি কি প্রেমে পড়েছেন?

“আমিতো প্রেমে পড়িনি,
প্রেম আমার উপরে পড়েছে...“

কথায় বলে, `প্রত্যেক মানুষই জীবনে একবার না একবার প্রেমে পড়ে।` কেউ কেউ আবার বারবার প্রেমে পড়ে। কিন্তু সত্যিকারের ভালোবাসা বারবার হয় না। `নিঃশব্দ চরণে` সে কখন এসে মনকে উথালপাতাল করে দেবে, তা কেউ জানে না। মনের হদিশ তো পাওয়া সহজ নয়। তবে কিছু লক্ষণ রয়েছে। যা দেখে সহজেই বোঝা যায়, আপনি সত্যিকারের প্রেমে হাবুডুবু খাচ্ছেন।

• চলুন দেখে নেয়া যাক লক্ষণ গুলো....

১. সময়ের হিসেব থাকে না
যাকে আপনি সত্যিই ভালোবেসে ফেলেছেন, তার সঙ্গে দেখা হলে আপনার আর সময় জ্ঞান থাকবে না। ঘড়ির দিকে তাকাতে ভুলে যাবেন। উল্টো দিকেও একই অবস্থা হবে। বাস্তব জগত থেকে একেবারে বিচ্ছিন্ন হয়ে গিয়ে সব সময় একটা ঘোর, অন্যমনস্ক ভাব। মন ফুরফুরে। নিজেই বুঝতে পারবেন, সব সময় প্রেমের মানুষটির সঙ্গে দেখা করার ইচ্ছে। এবং সেই ইচ্ছেটা বেশির ভাগটাই মানসিক। শারীরিক নয়। প্রথমেই শারীরিক ইচ্ছে কিন্তু সত্যিকারের ভালোবাসার লক্ষণ নয়। কারণ সেখানে শরীরটাই সব। চাহিদা মিটে গেলেই মন উবে যায়।

২. `ইগো` বা অহংবোধের পরাজয় হয়
আপনি যদি সত্যিই কারও প্রেমে পড়েন, তাহলে আপনার যাবতীয় ইগো স্রেফ উড়ে যাবে। বারবার মনের কাছে ইগো-র হার নিশ্চিত। দুই আত্মার মিলনে ইগো থাকতে পারে না। ভালোবাসার মানুষটার কাছে নিজেকে সমর্পণ করে দেবেন নিজের অজান্তেই। ভালোবাসার মানুষটাকে খুশি করতে সব অহংবোধ ভুলে যাবেন।

৩. রসবোধ, বুদ্ধিমত্তা ও নম্রতার প্রকাশ
সত্যিকারের প্রেমে পড়লে মনের একটা অদ্ভূত পরিবর্তন হয়। আপনার রসবোধ, বুদ্ধিমত্তা ও মনের ভালো দিকটাই সবচেয়ে প্রকট হয়। সদা চনমনে মনের প্রভাব পড়ে কথাবার্তাতেও। সব মিলিয়ে একটা ফিল গুড ফ্যাক্টর।

৪. কিছু কাজের মিল
সত্যিকারের প্রেম হলে কিছু ভালোলাগার বিষয়ে দু`জনের পছন্দ মিলে যাবেই। যেমন, আপনি হয়ত বিশেষ একটি গান শুনছেন। এবং আপনার তা খুব ভালো লাগছে। অদ্ভূত ভাবে আপনার মনের মানুষটিও বলল, ওই গানটা তার খুব প্রিয়। কিছু ক্ষেত্রে এটা হতে বাধ্য। আপনি না-চাইলেও। হ্যাঁ, এটাই সত্যিকারের ভালোবাসা।

৫. নিজেকে ভাগ্যবান মনে হবে
কারও সঙ্গে সত্যিকারের প্রেম হলে নিজেকে ভাগ্যবান মনে হবে। মনে হবে, এটাই তো চেয়েছিলাম। সত্যিকারের প্রেমের গল্প এটাই।

Googleplus Pint
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)