JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

ভারতের মিনি আইপিএলে আইসিসিতে আপত্তি

ক্রিকেট দুনিয়া 16th Jul 2016 at 5:13pm 468
ভারতের মিনি আইপিএলে আইসিসিতে আপত্তি

সেপ্টেম্বরে মিনি আইপিএল করার আইডিয়া আরো একটি ধাক্কা খেলো। ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) বানিজ্যের কথা ভেবে এই পরিকল্পনাটা করছিল। কিন্তু ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসির বার্ষিক সভায় এটি তুলতেই আপত্তি উঠে এলো। অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেট বোর্ড এমনটা হতে দিতে নারাজ। আইসিসিরও অবশ্য ক্রিকেট ক্যালেন্ডারের অবসর সেপ্টেম্বরে টি-টোয়েন্টি আসর করার পরিকল্পনা করছে।

বিসিসিআই হিসেব কষে দেখেছে বোর্ডে বড় অংকের টাকা তোলার সুযোগ আছে সামনে। সেপ্টেম্বরে আন্তর্জাতিক ক্রিকেট থাকে না। এই সময় চ্যাম্পিয়ন্স লিগ ক্রিকেটের জন্য আগে বরাদ্দ ছিল। তাও হয় না। সুতরাং, দেশের বাইরে এই সময়ে স্বল্প দৈর্ঘ্যের একটি আইপিএল নামিয়ে দিলে আয় নেহাত কম হবে না। বিসিসিআই সভাপতি অনুরাগ ঢাকুর গত মাসে আইসিসির সভায় প্রস্তাবটা তুললেন। কিন্তু হালে পানি পেলেন না।

আইসিসির চেয়ারম্যান শশাঙ্ক মনোহর। অনুরাগের আগের বিসিসিআই প্রেসিডেন্ট। মনোহর পরিকল্পনা করছেন বিশ্ব টি-টোয়েন্টি আসর দুই বছর পর পর আয়োজন করতে। ভারতের সাম্প্রতিব বিশ্বকাপ সাফল্য এদিক নিয়েই ভাবাচ্ছে আইসিসিকে। তারা স্টারের সাথে টেলিভিশন স্বত্ব নিয়েও নাকি আলাপ করছে। অনুরাগের সাথে মিনি আইপিএল নিয়ে কথা বলার আগ্রহ নাকি নেই মনোহরের।

বিসিসিআইএর একটি সূত্র জানাচ্ছে, "ভারতীয় ক্রিকেট বোর্ড যারা চালাচ্ছে তাদের জন্য এটা বিব্রতকর পরিস্থিতি।" তা তো হতেই হবে। কারণ, মিনি আইপিএল করার নীতিগত একটি সিদ্ধান্ত বিসিসিআই তাদের শেষ সভায় নিয়েছে। আইপিএল মালিক ও প্রধান নির্বাহীদের সাথে গত সপ্তাহে বোর্ডের একটি বৈঠকে বসার কথা ছিল। কিন্তু বিসিসিআই কোনো ব্যাখা ছাড়াই এই সভা বাতিল করেছে। বোঝা যাচ্ছে, মিনি আইপিএলের পরিকল্পনা নিয়ে সুবিধাজনক অবস্থানে নেই অনুরাগ অ্যান্ড কোং।

Googleplus Pint
Like - Dislike Votes 5 - Rating 6 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)