JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

১২৩ বছরের রেকর্ড ভাঙলেন ইয়াসির শাহ

ক্রিকেট দুনিয়া 17th Jul 2016 at 1:16pm 729
১২৩ বছরের রেকর্ড ভাঙলেন ইয়াসির শাহ

ইনিংসে ৫ উইকেট নিয়ে লর্ডসের অনার্স বোর্ড নাম লিখিয়েছেন। এই মাঠে পাকিস্তানের ইতিহাসের দ্বিতীয় সেরা বোলিং ফিগারের কৃতিত্বও তার। আরো একটি কীর্তি ইংল্যান্ডের বিপক্ষে চলমান প্রথম টেস্টের প্রথম ইনিংসে গড়েছেন ইয়াসির শাহ। পাকিস্তানের এই লেগ স্পিনার ভেঙে ফেলেছেন টেস্টে ১২৩ বছর টিকে থাকা একটি রেকর্ড। ১৩ টেস্টে সর্বোচ্চ উইকেট শিকারের রেকর্ড এখন তার। ভেঙেছেন অস্ট্রেলিয়ার চার্লি টার্নারের রেকর্ড। ইয়াসির এখন আরো বড় রেকর্ডের পেছনে।

শনিবার লর্ডস টেস্টের তৃতীয় দিনে স্টিভেন ফিনকে ষষ্ঠ শিকার বানিয়েছেন ইয়াসির। তাতে ১৩ টেস্টে ৮২ উইকেট হয়েছে তার। ১৩ টেস্টে সর্বোচ্চ ৮১ উইকেট শিকারের রেকর্ড টার্নারের। দ্বিতীয় ইনিংসে ইয়াসিরের আরো এগিয়ে যাওয়ার সুযোগ থাকছে। টার্নার ১৮৮৭ থেকে ১৮৯৫ সাল পর্যন্ত খেলে এই রেকর্ড গড়েছিলেন। ৩০ বছরের ইয়াসিরের টেস্ট অভিষেক ২০১৪ সালে।

টেস্টে দ্রুততম ১০০ উইকেট শিকারের রেকর্ড জর্জ লোহম্যানের। ১৬ টেস্টে ১০০ উইকেটের মাইলফক স্পর্শ করেছিলেন। ১৮৯৬ সালে গড়া রেকর্ড এখনো টিকে আছে। আর মাত্র ১৮টি উইকেট পেয়ে জর্জের আগে ১০০ উইকেটে পৌঁছানোর যথেষ্ট সম্ভাবনা ইয়াসিরের আছে। ৫ ইনিংসে ১৮ উইকেট। টার্গেট খুব কঠিন কি? এই লেগির রেকর্ড তা বলছে না। ১৩ টেস্টে ইনিংসে ৫বার ৫ উইকেট তার শিকার। এই প্রথম এশিয়ার বিপক্ষে খেলতে নেমে প্রথম ইনিংস শেষ করেছেন ৭২ রানে ৬ উইকেট নিয়ে।

Googleplus Pint
Like - Dislike Votes 5 - Rating 6 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)