JanaBD.ComLoginSign Up

পোকেমন গোঃ সবাই খেলছে যে গেম!!

গেমস রিভিউ 17th Jul 16 at 9:26pm 1,694
পোকেমন গোঃ সবাই খেলছে যে গেম!!

পোকেমন গেমিং জ্বরে ভুগছে যুক্তরাষ্ট্র ও ইউরোপের মানুষজন। মোবাইলে এই গেম খেলতে খেলতে কেউ অন্যের বাসায় ঢুকে পড়ছে, কেউ রাস্তা পার হতে গিয়ে গাড়ির নিচে পড়ছে আবার কেউ কেউ গাড়ি চালানোর সময় গেম খেলতে গিয়ে দুর্ঘটনা ঘটাচ্ছে।
এই পোকেমন পাগলামি সামলাতে রীতিমতো হিমশিম খাচ্ছে আইনশৃঙ্খলা বাহিনীর লোকজন। তারা বারবার সতর্ক বার্তা প্রচার করছে। রাস্তায় হাঁটার সময় বা গাড়ি চালানোর সময় পোকেমন না খেলতে অনুরোধ করা হচ্ছে।


কী এমন আছে এই গেমে যার জন্য সবাই পাগল হয়ে গেছে? কারা তৈরি করেছে এই গেম?
পোকেমন গো গেমটি মূলত একটি লোকেশন-বেজড গেম। জাপানের প্রতিষ্ঠান দ্য পোকেমন কোম্পানির সঙ্গে মিলে এটি তৈরি করেছে মার্কিন গেম ও সফটওয়্যার ডেভেলপার প্রতিষ্ঠান নিয়ান্তিক করপোরেশন। এ মাসেই অ্যানড্রয়েড ও আইওএস অপারেটিং সিস্টেমে চালিত স্মার্টফোনের জন্য গেমটি উন্মুক্ত করা হয়। আর গেমটি মুক্তি পাওয়ার পরই দারুণ জনপ্রিয় হয়ে ওঠে। এর আগে ক্যান্ডি ক্রাশ সাগা গেমটি এ রকম জনপ্রিয়তা পেয়েছিল। সব বয়সী মানুষ আগ্রহ নিয়ে গেমটি খেলছে।
গেমটি খেলার জন্য স্মার্টফোনের ইন্টারনেট সংযোগ, জিপিএস সিস্টেম ও ক্যামেরা চালু রাখতে হবে। কারণ আপনি যেখানে বসে গেমটি খেলছেন গুগল ম্যাপের সাহায্যে আপনার চারপাশের পরিবেশকেই ভার্চুয়াল রিয়েলিটি হিসেবে আপনার ফোনের স্ক্রিনে তুলে আনা হবে।

গেমটি গ্রাহকরা বিনামূল্যেই খেলতে পারবে। তবে গেমটি খেলার জন্য জিমেইল অ্যাকাউন্ট ব্যবহার করে লগইন করে নিতে হবে।
পোকেমন গোয়ের ব্যাপক জনপ্রিয়তার পর আরেকটি নতুন সংস্করণ নিয়ে আসার পরিকল্পনা করছে এর নির্মাতারা। ‘পোকেমন গো প্লাস’ নামের এই সংস্করণে ব্লুটুথ সংযোগের মাধ্যমে আশপাশে আর কারা ফোনে পোকেমন খেলছে সেটিও জানা যাবে।
বিশ্বের ৩০টি দেশের গেমাররা গেমটি খেলার সুযোগ পাচ্ছে। তবে গেমিং বিষয়ক ওয়েবসাইট পলিগন জানিয়েছে এশিয়ার কোনো দেশে এখন পর্যন্ত গেমটি খেলার সুযোগ নেই। অন্যান্য দেশের গেমাররা কবে নাগাদ গেমটি খেলার সুযোগ পাবে সে ব্যাপারে গেমটির নির্মাতাদের পক্ষ থেকে কোনো তথ্য পাওয়া যায়নি।
কীভাবে খেলতে হয় গেমটি?
গেমটি শুরু করার পর প্রথমে আপনার লুকিয়ে থাকা পোকেমনদের খুঁজে বের করতে হবে। যেহেতু গেমটিতে সত্যিকারের লোকেশন ব্যবহার করা যায়, তাই গেমারের লোকেশন ব্যবহার করে তাকে ধাঁধা দেওয়া হয় তার আশপাশে লুকিয়ে থাকা পোকেমনগুলোকে খুঁজে বের করতে।
লোকেশন ম্যাপ দেখে হেঁটে হেঁটে নির্দিষ্ট স্থানে গেলেই পোকেমনগুলোকে পাওয়া যাবে। পোকেমনগুলোকে খুঁজে পেলে আপনার অ্যাকাউন্টে বিভিন্ন ধরনের পয়েন্ট ও পাওয়ার যোগ হবে।

এভাবে পোকেমনের সংখ্যা বৃদ্ধি পেলে আপনি তাদের আলাদা নাম দিতে পারবেন। তাদের নানা ধরনের প্রশিক্ষণ দিতে পারবে। একেক পোকেমনের রয়েছে একেক ধরনের চারিত্রিক বৈশিষ্ট্য।
পোকেমন গো গেমটিতে বিভিন্ন লেভেল রয়েছে খেলার। শুরুতে পোকেমনগুলোকে মারতে হয়। আর এজন্য রয়েছে পোকে বল, যেগুলো পোকেমনকে লক্ষ্য করে ছুড়ে মারা যায়। রয়েছে বিভিন্ন ধরনের পোকেমন কয়েন, যেগুলোকে বলা হচ্ছে পোকে-কয়েন্স।

অনেকে বলছেন গেমটি খেললে তাদের ব্যাটারির চার্জ দ্রুত শেষ হয়ে যায়। তবে গেম নির্মাতাদের দাবি পোকেমন গেমটি তেমন একটা চার্জ নষ্ট করে না। গেমটি খেলার জন্য নিরবচ্ছিন্ন ইন্টারনেট সংযোগ প্রয়োজন।

Googleplus Pint
Like - Dislike Votes 44 - Rating 4.3 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি
এবার বাহুবলী গেমস এবার বাহুবলী গেমস
2nd Aug 17 at 9:49am 475
নতুন গেম ইনজাস্টিস ২ নতুন গেম ইনজাস্টিস ২
12th May 17 at 11:31pm 628
মীনা কার্টুন এখন গেইমে মীনা কার্টুন এখন গেইমে
21st Dec 16 at 7:55pm 757
আসছে অ্যাংরি বার্ডসের নতুন গেইম আসছে অ্যাংরি বার্ডসের নতুন গেইম
20th Dec 16 at 8:15am 700
স্মার্টফোনের জন্য প্লেস্টেশনের গেইম আনছে সনি স্মার্টফোনের জন্য প্লেস্টেশনের গেইম আনছে সনি
11th Nov 16 at 9:54am 623
শহর রক্ষার যুদ্ধ শহর রক্ষার যুদ্ধ
7th Nov 16 at 10:45am 681
গেম জানাবে মুক্তিযুদ্ধের ইতিহাস গেম জানাবে মুক্তিযুদ্ধের ইতিহাস
7th Nov 16 at 10:35am 1,014
রেভারির নতুন গেম ‘জয়ী’ রেভারির নতুন গেম ‘জয়ী’
26th Oct 16 at 8:14am 618

পাঠকের মন্তব্য (0)

Recent Posts আরও দেখুন
ক্যান্সার রুখতে আদা খানক্যান্সার রুখতে আদা খান
দুরন্ত টিভিতে কাজের সুযোগদুরন্ত টিভিতে কাজের সুযোগ
বাসর ঘরে ঢোকার আগেবাসর ঘরে ঢোকার আগে
ফোনে ১৩ হাজার মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারিফোনে ১৩ হাজার মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি
জেনে নিন গুরুত্বপূর্ণ ৮ অ্যানড্রয়েড সেটিংসজেনে নিন গুরুত্বপূর্ণ ৮ অ্যানড্রয়েড সেটিংস
আমি গ্ল্যামারের দিকে নজর রেখেছিলামআমি গ্ল্যামারের দিকে নজর রেখেছিলাম
মজার যত ধাঁধা - ৮ম পর্বমজার যত ধাঁধা - ৮ম পর্ব
স্বামীকে পিটিয়ে গাড়ি থেকে নামিয়ে স্ত্রীকে ধর্ষণস্বামীকে পিটিয়ে গাড়ি থেকে নামিয়ে স্ত্রীকে ধর্ষণ