JanaBD.ComLoginSign Up

লর্ডসে পাকিস্তানের উদযাপনে অসন্তুষ্ট ইংল্যান্ড!

ক্রিকেট দুনিয়া 19th Jul 2016 at 5:27pm 590
লর্ডসে পাকিস্তানের উদযাপনে অসন্তুষ্ট ইংল্যান্ড!

ইংলিশদের এমনটা ভালো লাগবেই বা কেন! অধিনায়ক অ্যালিস্টার কুকেরও লাগেনি। লর্ডস টেস্টে তাদের হারানোর পর কি উদযাপনটাই না করলো পাকিস্তান দল! ওই জয়ের পর ইউনিস খানের নেতৃত্বে পুরো দলের স্যালুটের কথা বাদ দিন। তার নেতৃত্বে গোটা দল যে বুক ডন দিতে শুরু করলো! বিষয়টা কুক সহজ ভাবে নেননি।

ইংলিশ সংবাদপত্র ডেইলি মেইল লিখেছে পাকিস্তানের এই কাণ্ড কুকদের আত্মাভিমানে লেগেছে! কুক বলেছেন, "এটাকে দোষ বলছি না। কিন্তু আমরা তখন কেবল হেরেছি। ক্রিকেটে হারের মিনিট বিশের মধ্যে এমনটা দেখতে ভালো লাগার কথা না। তাদের যা খুশি তা করতে পারে। অবশ্যই এতে তাদের একতা বাড়বে।"

"এটা ভালো লাগার মতো ছিল না।" এই কথা বলে ৩১ বছরের কুক পাকিস্তানের উদযাপনকে নিজেদের জন্য প্রেরণা হিসেবে নেওয়ার কথাও বললেন। শুক্রবার ওল্ড ট্র্যাফোর্ডে শুরু হচ্ছে চার টেস্টের সিরিজের দ্বিতীয় ম্যাচ। আর কুক বলেছেন, "লর্ডসে হারতে কখনোই ভালো লাগে না। শেষে আবার প্রতিপক্ষের এমন উদযাপন। এটাকে আমরা প্রেরণা হিসেবে নেব। ক্রিকেট দেবতা হয় তো... (ওর্ড ট্র্যাফোর্ডে পাল্টে দেবেন)।"

পাকিস্তান প্রথম টেস্ট জিতেছে ৭৫ রানে। তাদের অধিনায়ক মিসবাহ উল প্রথম ইনিংসে সেঞ্চুরি করেছিলেন। ৮২ বছরের মধ্যে সর্বজ্যেষ্ঠ হিসেবে সেঞ্চুরির রেকর্ড ওটি। সেই সেঞ্চুরির পর মিসবাহ বুক ডন দিয়েছিলেন। জয়ের পর গোটা দল করেছে যা। মিসআহ শেষে এই বিষয় টেনে বলেছিলেন, "আমি সেঞ্চুরি করার পর যে সুযোগ পেয়েছি গোটা দল সেটা করার সুযোগ পেতে চেয়েছিল।"

Googleplus Pint
Like - Dislike Votes 5 - Rating 6 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)