JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

পেলে-ম্যারাডোনার সঙ্গে মেসি, রোনালদো নয়

ফুটবল দুনিয়া 20th Jul 2016 at 7:11pm 501
পেলে-ম্যারাডোনার সঙ্গে মেসি, রোনালদো নয়

আপনার চোখে ইতিহাসের সেরা তিন ফুটবলার কে? উত্তর: পেলে, ম্যারাডোনা ও লিওনেল মেসি। উত্তরদাতার নাম পর্তুগিজ স্পেশাল ওয়ান ও বর্তমান ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ হোসে মরিনহো।

কে সেরা পেলে না ম্যারাডোনা? তা নিয়ে বিতর্ক আছে এখনও। এমন প্রশ্ন উঠলে পৃথিবী দুই ভাগ হয়ে যায়। তর্ক চলে অবিরাম। সাম্প্রতিক সময়ে মেসি-রোনালদোও তেমন। আলোচনার শেষ নাই। তবে হোসে মরিনহো ইতিহাসের সেরা তিন ফুটবলারের নাম বলে দিয়ে, নতুন আলোচনার জন্মই দিলেন।

বিশেষ করে কেন বললেন না, পেলে, ম্যারাডোনার সঙ্গে রোনালদোর নাম, তিনি যে মরিনহোর আবার স্বদেশীও। যার অধিনায়কত্বে প্রথমবারের মতো বড় কোন শিরোপাও জিতেছে পর্তুগাল কিছুদিন আগে ইউরোতে। ফলে মরিনহোর বক্তব্যে নাখোশ রোনালদো ভক্তরা।

ইতিহাসের সেরা ফুটবলার হিসাবে বেছে নিতে হলে কোন তিনজনকে নেবেন। এমন প্রশ্নের উত্তরে মরিনহো ছিলেন বেশ সাবলিল। বলেছেন, ‘আমার কাছে ইতিহাসের সেরা তিন ফুটবলার মেসি, পেলে ও ম্যারাডোনা’।

অথচ ২০১৩ সালেই রোনালদোকে সর্বকালের সেরা হিসাবে আখ্যায়িত করেছিলেন মরিনহো। যেখানে তিনি বলেছিলেন, ‘ম্যারাডোনাকে কয়েকবার দেখেছি। পেলেকে দেখি নাই। তবে রোনালদো বিস্ময়কর। সেই সেরা’।

একসময় রিয়ালের কোচ হিসাবে দায়িত্ব পালন করেন মরিনহো। তখন খুব কাছ থেকেই শিষ্য রোনালদোকে দেখেছেন তিনি। আবার প্রতিপক্ষ হিসাবে দেখেছেন মেসির কারিকুরিও। শেষ পর্যন্ত স্বদেশী রোনালদোকে রেখে মেসিকেই হয়তো মনে ধরেছে স্পেশাল ওয়ানের।

Googleplus Pint
Like - Dislike Votes 2 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)