JanaBD.ComLoginSign Up

শুরু হচ্ছে ভারত-ওয়েস্ট ইন্ডিজ টেস্ট সিরিজ

ক্রিকেট দুনিয়া 20th Jul 2016 at 7:13pm 392
শুরু হচ্ছে ভারত-ওয়েস্ট ইন্ডিজ টেস্ট সিরিজ

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে গত ১৪ বছরে ভারতের টেস্ট রেকর্ডটা দারুণ। এই সময়ে ক্যারিবিয়ানরা একটি টেস্টেও হারাতে পারেনি ভারতীয়দের। ক্যারিবিয়ায় ২০১১ সালের শেষ সফরে ভারত সিরিজ জিতেছিল ১-০ তে। দুই ম্যাচ হয়েছিল ড্র। কিন্তু ওই সফরের পর এশিয়ার বাইরের টানা ৬ টেস্ট সিরিজ হেরেছে ভারত। বৃহস্পতিবার অ্যান্টিগায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এবারের সফরের প্রথম টেস্ট খেলতে নামছে ভারত। এশিয়ার বাইরে বিরাট কোহলির দলের পরীক্ষা এবার।

শেষ ১৫ টেস্টে ভারতকে হারাতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। গত ১৪ বছরে ভারত এই দলের বিপক্ষে আটটি টেস্ট জিতেছে। সাতটি ম্যাচ ড্র হয়েছে। ২০০২ এর অক্টোবরের পর থেকে কেবল ভারতকেই কখনো হারানো হয়নি ক্যারিবিয়ানদের। এখনো তাদের টেস্ট দল তেমন শক্তিশালী না। কিন্তু দেশের মাটিতে কিছু করে দেখানোর সুযোগ তো তাদের আছে।

টেস্ট র‌্যাঙ্কিংয়ে ভারত এখন দ্বিতীয়। তাদের সামনে কেবল অস্ট্রেলিয়া। কিংবদন্তি লেগ স্পিনার অনীল কুম্বলে ভারতের কোচ হয়েছেন সম্প্রতি। কোচ হিসেবে এটা তার প্রথম মিশন। জয় দিয়ে শুরু করতে এর চেয়ে ভালো সফর কুম্বলের জন্য হতে পারতো না। টেস্ট র‌্যাঙ্কিংয়ে নয় দেশের মধ্যে অষ্টম স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। যদিও এই বছর টি-টোযেন্টি বিশ্বকাপের শিরোপা জিতেছে তারাই।

Googleplus Pint
Like - Dislike Votes 3 - Rating 3.3 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)