JanaBD.ComLoginSign Up
জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

সাত দেশ ঘুরতেই মোদির খরচ দেখে চোখ কপালে!

আন্তর্জাতিক 21st Jul 2016 at 8:02am 706
সাত দেশ ঘুরতেই মোদির খরচ দেখে চোখ কপালে!

প্রধানমন্ত্রী হিসেবে এই দু'বছরে এখন পর্যন্ত ৩৩টি দেশে সফর করেছেন নরেন্দ্র মোদি। চাটার্ডের ফ্লাইটে ২২টি ট্রিপে এই ৩৩টি দেশ ঘুরেছেন। মোদির এই সফরে শুধু চাটার্ড ফ্লাইটের ভাড়া বাবদ যে টাকা খরচ হয়েছে, তার বিস্তারিত প্রকাশিত হয়েছে প্রধানমন্ত্রীর অফিস (PMO)-এর নিজস্ব ওয়েবসাইটে।

২০১৪ সালে সাত বার বিদেশ সফরে গেছেন ভারতীয় প্রধানমন্ত্রী। ঘুরেছেন আটটি দেশে। প্রধানমন্ত্রীর কুরসিতে বসে নরেন্দ্র মোদির প্রথম বিদেশ সফর ভুটান। তারপর পরপর গেছেন ব্রাজিল, নেপাল, জাপান, আমেরিকা, মায়ানমার, অস্ট্রেলিয়া ও ফিজিতে। সবমিলিয়ে এই দু'বছরে ৩০টি দেশে ঘুরে ফেলেছেন।

তাঁর ২২টি ট্রিপের মধ্যে মাত্র কয়েকটির খরচ জানা গেছে। বাকি সফরগুলোর বিমানভাড়া বাবদ খরচের কোনো উল্লেখ সাইটে নেই। প্রধানমন্ত্রীর এই বিদেশ সফরের খরচ কেন্দ্রীয় মন্ত্রীদের আওতায় থাকা প্রধানমন্ত্রীর বিমানের রক্ষণাবেক্ষণ ও অন্যান্য খরচ থেকে দেওয়া হয়। আর দেশের মধ্যে সর্বত্র সফরের খরচ আসে প্রতিরক্ষা মন্ত্রণালয় থেকে।

শুধু সাতটি দেশে সফর করতেই খরচ হয়ে গেছে প্রায় ৮০ কোটি টাকা। নেপালে গিয়েছিলেন ইন্ডিয়ান এয়ারফোর্সের বোয়িং বিজনেস জেটে। ফলে PMO-র সাইটে সেই খরচের কোনো উল্লেখ নেই।
সূত্র: এই সময়

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Noyon Khan
Manager
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)