JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

সৌরভ ‘দাদা’, দ্রাবিড় ‘দ্য ওয়াল’ হলেন কীভাবে? জেনে নিন নাম রহস্য....

খেলাধুলার বিবিধ 21st Jul 2016 at 1:53pm 464
সৌরভ ‘দাদা’, দ্রাবিড় ‘দ্য ওয়াল’ হলেন কীভাবে? জেনে নিন নাম রহস্য....

ছোটবেলা থেকেই সৌরভ গঙ্গোপাধ্যায়কে সবাই ‘মহারাজ’ নামে ডাকেন। ভারতের হয়ে খেলার সময়ে গোটা দেশ সৌরভকে ‘দাদা’ বলতে শুরু করে দেয়। এখনও সেই পরম্পরা অব্যাহত রয়েছে। সৌরভ এখনও ‘দাদা’ নামেই পরিচিত।

সৌরভ যেমন দাদা, তেমনি রাহুল দ্রাবিড় ‘দ্য ওয়াল’। কীভাবে এই নামটা পেলেন দ্রাবিড়?

তাঁর ব্যাটিং দক্ষতা, টেকনিক, ক্রিজ কামড়ে পড়ে থাকার অনন্য দক্ষতা, বোলারের বিষ সহ্য করার অসাধারণ দক্ষতার জন্যই ‘দ্য ওয়াল’ নামটা হয়তো দেওয়া হয়েছে দ্রাবিড়কে। কিন্তু স্বয়ং দ্রাবিড় কী বলছেন? তিনি কী বলছেন? রহস্য উন্মোচন করে দ্রাবিড়ই সত্যিটা জানাচ্ছেন। ‘দ্য ওয়াল’ নামটা তাঁর খেলার সঙ্গে সঙ্গতিপূর্ণ হলেও সম্পূর্ণ অন্য একটি উদ্দেশ্যে এবং অন্য একটি কারণে ‘দ্য ওয়াল’ নাম দেওয়া হয়েছিল দ্রাবিড়কে। তাঁর কোনও একটা ইনিংস দেখার পরে প্রচণ্ড বিরক্ত হয়ে কেউ এই নাম দিয়েছিলেন। একটি টেলিভিশন শোয়ে দ্রাবিড় বলেছেন, ‘‘কীভাবে নামটা এল, তা এখন আর পরিষ্কার করে আমার পক্ষে বলা সম্ভব নয়। তবে আমার কোনও একটা দীর্ঘ, খুবই বিরক্তিকর একটা ইনিংসের পরে আমি দেখি শিরোনামে ব্যবহার করা হয়েছে ‘দ্য ওয়াল’ নামটা।’’

কিন্তু কে এই নামটা দিয়েছিলেন দ্রাবিড়কে? ভারতের প্রাক্তন এই অধিনায়কের অনুমান, পত্রিকা অফিসের ডেস্কে সম্পাদনার কাজে নিযুক্ত কোনও কমবয়সি সাংবাদিকই হয়তো এই নামটা দিয়েছিলেন। যেই এই নামটা দিক না কেন, তা বেশ গ্রহণযোগ্য হয়েছে।

Googleplus Pint
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)