JanaBD.ComLoginSign Up

কীভাবে বুঝবেন সঙ্গী বিশ্বস্ত?

লাইফ স্টাইল 21st Jul 2016 at 7:28pm 837
কীভাবে বুঝবেন সঙ্গী বিশ্বস্ত?

যেকোনো সম্পর্কের ভিত্তি হলো বিশ্বাস। কারণ, বিশ্বাসের মাধ্যমেই একটি সম্পর্ক আরো গভীর হয়। কিন্তু কখনো কখনো ভালোবাসার মানুষটির ওপর নানা কারণে সন্দেহ চলে আসে, যা সম্পর্কের ওপর নেতিবাচক প্রভাব ফেলে। সবচেয়ে কষ্ট হয় যখন অন্য কারো মারফত আপনি শুনতে পারেন, আপনার সঙ্গী প্রতারক কিংবা বিশ্বাস করার যোগ্য নয়।

• নিচে দেওয়া হয়েছে কিছু লক্ষণ, যা দেখে আপনি সহজেই বুঝতে পারবেন, আপনার সঙ্গী আপনার প্রতি কতটা অনুগত। চলুন, জেনে নিই কী সেগুলো.....

১. স্পষ্টতা
যদি সে অতীত সম্পর্কিত কোনো কিছু এবং বর্তমানে কী করছে, এসব খোলামেলা আলোচনা করে, তাহলে বুঝতে হবে সে আপনার প্রতি সৎ। আর এমন মানুষ জীবনসঙ্গী হিসেবেও যথাযথ।

২. ফোন লুকাবে না
যখন দেখবেন, তাঁর ফোন ও কম্পিউটার আপনার সামনে উন্মুক্ত করতে দ্বিধা করছে না, তখন বুঝে নেবেন আপনার কাছে গোপন করার মতো তাঁর কাছে কিছু নেই।

৩. প্রাধান্য দেওয়া
আপনার সঙ্গীর সঙ্গে সব সময় থাকা কোনো ক্রমেই সম্ভব নয়। আর তা ভালোও দেখায় না। কিন্তু যদি আপনার ফোন কিংবা বার্তার উত্তর দ্রুততার সঙ্গে দেয়, তাহলে বুঝবেন সে আপনাকে বেশি প্রাধান্য দেয়।

৪. অতীতে প্রতারণার ইতিহাস নেই
আপনার সঙ্গী কতটুকু আন্তরিক, তা এখনো বুঝতে দ্বিধাগ্রস্ত হলে তাঁর অতীত সম্পর্কে জানুন। যদিও অতীত দেখে কারো সম্পর্কে বিবেচনা করা সঠিক নয়। তার পরও কিছুটা ধারণা লাভের জন্য অতীতে তাঁর প্রতারণামূলক আচরণ আছে কি না, তা যাচাই করতে পারেন।

৫. দৃষ্টিভঙ্গি দেখে
সাধারণত কোনো নারী দেখলে তাকানোর প্রবণতা পুরুষের মধ্যে বেশ লক্ষণীয়। কিন্তু আদর্শবান পুরুষ এমন কাজ করে না। তাই লক্ষ রাখুন, আপনার সঙ্গী কি শুধু আপনার প্রতি মনোনিবেশ করছে, নাকি অন্যদিকেও আড় চোখে তাকাচ্ছে। যদি সে আপনার প্রতি অনুগত থাকে, তাহলে কখনই অন্যদিকে নজর দেবে না।

৬. বন্ধুদের সঙ্গে পরিচয়
সঙ্গী যদি আপনার প্রতি আন্তরিক থাকে, তাহলে অবশ্যই তাঁর বন্ধুদের সঙ্গে আপনাকে পরিচয় করিয়ে দেবে এবং জানাবে আপনি তাঁর কে হন।

Googleplus Pint
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)