JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

‘বাহুবলি’র রেকর্ড ভাঙল ‘কাবালি’

সিনেমা জগৎ 24th Jul 2016 at 2:13pm 734
‘বাহুবলি’র রেকর্ড ভাঙল ‘কাবালি’

রজনীকান্ত অভিনীত বহুল আলোচিত সিনেমা কাবালি। গত ২২ জুলাই মুক্তি পেয়েছে সিনেমাটি।

মুক্তির পর প্রথম দিনেই বাহুবলি-দ্য বিগিনিং সিনেমার রেকর্ড ভেঙেছে কাবালি। পাশাপাশি কোনো ভারতীয় সিনেমা হিসেবে প্রথমদিনে সর্বোচ্চ আয়ের রেকর্ড এখন এ সিনেমাটির দখলে।

অন্ধ্র বক্স অফিসের বরাত দিয়ে ভারতীয় একটি সংবাদমাধ্যম এক প্রতিবেদনে জানিয়েছে, বিশ্বব্যাপী তিনটি ভাষায় (তামিল, তেলেগু এবং হিন্দি) মুক্তিপ্রাপ্ত কাবালি সিনেমার প্রথম দিনের আয় ৮৭.৫ কোটি রুপি। যার মধ্যে নিট আয় ৫৩.৫৯ কোটি রুপি।

দেশিয় বক্স অফিসে সিনেমাটির নিট আয় ৪৭.২ কোটি রুপি। এর আগে বাহুবলি-দ্য বিগিনিং সিনেমার নিট আয় ছিল ৪২.১ কোটি রুপি। যা ছিল প্রথম দিনে কোনো ভারতীয় সিনেমার সর্বোচ্চ আয়ের রেকর্ড।

জানা গেছে, কাবালি তামিলনাড়ুতে ২১.৫ কোটি, অন্ধ্রপ্রদেশে ১২.৪ কোটি, কর্ণাটকে ৭.৭ কোটি, কেরালাতে ৪.২ কোটি এবং ভারতের অন্যান্য প্রদেশ থেকে ৭ কোটি রুপি আয় করেছে। সবমিলিয়ে আয় ৫২.৮ কোপি রুপি। এর মধ্যে নিট আয় ৪৭.২ কোটি রুপি।

এদিকে দেশের বাইরেও সিনেমাটি বক্স অফিসে বাজিমাত করেছে। প্রথম দিনে তুলে নিয়েছে ৩৪.৭ কোটি রুপি। সব মিলিয়ে প্রথম দিনে বিশ্বব্যাপী সিনেমাটির আয় ৮৭.৫ কোটি রুপি।

সিনেমাটি নিয়ে এখন পর্যন্ত দর্শকের কাছ থেকে মিশ্র প্রতিক্রিয়া পাওয়া গেছে। তবে নির্মাতারা আশা করছেন, আগামী কয়েকদিন একইরকম ব্যবসা করবে রজনীকান্ত অভিনীত কাবালি।

কাবালি সিনেমাটি নির্মাণে ব্যয় হয়েছে ১০০ কোটি রুপি। মুক্তির আগেই থিয়েটার, অডিও এবং স্যাটেলাইট স্বত্ব বিক্রি করে ২২৫ কোটি আয় করেছে পিএ রণজিথ পরিচালিত সিনেমাটি। রজনীকান্ত ছাড়াও সিনেমাটিতে অভিনয় করেছেন রাধিকা আপ্তে, কিশোর, কালায়ারশন প্রমুখ।

Googleplus Pint
Like - Dislike Votes 2 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)