JanaBD.ComLoginSign Up
জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

সৌন্দর্যচর্চায় কফি

রূপচর্চা/বিউটি-টিপস 25th Jul 2016 at 12:17am 247
সৌন্দর্যচর্চায় কফি

সারাদিনের ক্লান্তি দূর করতে এক কাপ কফির তুলনা নেই। কিংবা আড্ডার ফাঁকে কফি বেশ জমজমাট করে তোলে পরিবেশ। তবে ক্লান্তি বা আড্ডাতেই নয়, কফি কিন্তু রূপচর্চাতেও অনেক ভাবে ব্যবহার করা যায়। কফি ত্বকের উজ্জ্বলতা বাড়ায়, চুল পড়া কমায় এবং চেহারায় বার্ধক্যের ছাপ দূর করে।

• চলুন জেনে নেই সৌন্দর্যচর্চায় কফির কিছু ব্যবহার.....

১. কফির গুঁড়োর সঙ্গে টি-ট্রি-অয়েল মিশিয়ে পুরো শরীরে ম্যাসাজ করুন। এটি ত্বকে অ্যান্টি-এইজিংয়ের কাজ করে। এটি আপনার চেহারায় বার্ধক্যের ছাপ দূর করতে সাহায্য করে।

২. কফির গুঁড়ো পানির সঙ্গে মিশিয়ে প্যাক বানিয়ে মুখে লাগান। এরপর শুকিয়ে গেলে পানি দিয়ে ধুয়ে ফেলুন। এটি ত্বকের রুক্ষতা দূর করে এবং ত্বককে উজ্জ্বল করে।

৩. কফির গুঁড়ো দিয়ে মাথার তালুতে ম্যাসাজ করুন। এটি প্রাকৃতিক স্ক্রাব হিসেবে কাজ করে। এতে চুলের গোড়া শক্ত হবে এবং মাথার তালু পরিষ্কার হবে। আর চুল পরা অনেকাংশে কমে যাবে।

৪. ক্যাফেইন চোখের ফোলা ভাব দূর করে। রাতে ঘুমানোর আগে কফির গুঁড়ো সামান্য পানিতে মিশিয়ে চোখের চারপাশে ম্যাসাজ করে পানি দিয়ে ধুয়ে ফেলুন। দেখবেন, চোখের ফোলা ভাব দূর হবে। ক্যাফেইন সমৃদ্ধ ক্রিমও ব্যবহার করতে পারেন।

৫. অনেক সময় আমাদের ত্বক কুঁচকে যায়। নিয়মিত কফির প্যাক মুখে লাগালে ত্বকে টানটান ভাব আসে এবং ত্বক নরম ও মসৃণ হয়।

৬. শরীরের বিভিন্ন ফাটা দাগ দূর করে কফি। কয়েক ফোঁটা নারিকেল তেলের সঙ্গে কফির গুঁড়া মিশিয়ে ফাটা জায়গাগুলোতে ম্যাসাজ করুন। দেখবেন, ধীরে ধীরে ফাটা দাগের সমস্যার সমাধান হবে।

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 6 - Rating 6.7 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)