JanaBD.ComLoginSign Up

ghhhggffd

নতুন কিছুর চেষ্টাতেই মুস্তাফিজের চোট!

ক্রিকেট দুনিয়া 25th Jul 2016 at 7:05pm 468
নতুন কিছুর চেষ্টাতেই মুস্তাফিজের চোট!

গত কিছু দিনে মুস্তাফিজুর রহমান নিয়ে দুটি ব্যাপার খুবই নিয়মিত; বল হাতে চমক জাগানো পারফরম্যান্স আর চোটের সঙ্গে সখ্য। পুরোনো কাঁধের চোট নতুন করে বাধিয়েছেন ইংল্যান্ডে গিয়ে। জাতীয় দল সংশ্লিষ্টদের ধারণা, বেলিংয়ে নতুন কিছুর চেষ্টাতেই এবারের চোট।

চোটের পর দীর্ঘ পুনর্বাসন শেষেই ইংল্যান্ডে গিয়েছেন মুস্তাফিজ। মে মাসের শেষদিকে আইপিএল থেকে ফিরেছিলেন হ্যামস্ট্রিংয়ে চোট নিয়ে। যে কারণে সাসেক্সে যেতে দেরি হয় দেড় মাসের বেশি।

এর আগে এশিয়া কাপের মাঝপথে ছিটকে গিয়েছিলেন সাইড স্ট্রেইনের কারণে। যে চোট তাকে বাইরে বসিয়ে রেখেছিলেন টি-টোয়েন্টি বিশ্বকাপের অনেকটা সময়। এশিয়া কাপের আগে জিম্বাবুয়ে সিরিজে চোট পেয়েছিলেন কাঁধে। যে চোটের কারণে খেলতে পারেননি পাকিস্তান সুপার লিগে।

কাঁধের সেই পুরোনো জায়গাতেই এবার আবার চোট পেয়েছেন মুস্তাফিজ। বিসিবির প্রধান চিকিৎসক দেবাশিস চৌধুরির ধারণা, নতুন কিছুর চেষ্টাতেই এই বিপত্তি হতে পারে।

“না দেখে আসলে কিছু বলা কঠিন। তবে হতে পারে নতুন কিছু করার চেষ্টা করছিল। দেশেও সে নতুন একটা কিছু চেষ্টা করছিল, কিন্তু ব্যথা অনুভব করেছে কিছুটা। তখন ওকে থামানো হয়েছে যে আপাতত দরকার নেই। হতে পারে ওখানে গিয়ে সেটাই হয়েছে।”

নতুন কিছু করার চেষ্টার কথাই আরেকটু বিশদভাবে বললেন জাতীয় দলের ম্যানেজার খালেদ মাহমুদ।

“অন্যদের চেয়ে মুস্তাফিজের ব্যাপারটা একটু আলাদা। ও হঠাৎ করে এসেছে, একটু বেশি বোলিং করে ফেলেছে। প্রত্যাশা আছে, মানসিক চাপ আছে। ও যেভাবে স্লোয়ারগুলো মারে, হয়ত নতুনত্ব আনতে চেয়েছে।”

“মুস্তাফিজ নতুন একটা এক্সপেরিমেন্ট করতে চেয়েছিল বোলিংয়ে। ও তো নতুন নতুন কিছু শিখতে চায়। ও জানে আন্তর্জাতিক ক্রিকেটে আপনাকে প্রতিদিন আপনাকে কেউ মনিটর করছে, আপনার বোলিং সম্পর্কে কিছু জানছে। এজন্যই নতুন নতুন কিছু শিখতে চায়, ম্যাচের মধ্যে যেটাতে ব্যাটসম্যানকে বিভ্রান্ত করতে পারে। ব্যাথাটা হয়তো সেখান থেকেও আসতে পারে।”

রোববার সাসেক্সের হয়ে রয়্যাল লন্ডন ওয়ানডে কাপে খেলার কথা ছিল মুস্তাফিজের। তবে আগের দিন নেটে কাধে চোট পাওয়ায় সতর্কতা হিসেবে খেলানো হয়নি বাঁহাতি পেসারকে। সোমবার স্ক্যান রিপোর্ট হাতে পাওয়ার পর বোঝা যেতে পারে, মুস্তাফিজের চোট কতটা গুরুতর।

Googleplus Pint
Like - Dislike Votes 7 - Rating 4.3 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)