JanaBD.ComLoginSign Up

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

টি-টোয়েন্টির বিপজ্জনক রূপ দেখালেন স্টিভ ওয়া

ক্রিকেট দুনিয়া 26th Jul 2016 at 2:45pm 513
টি-টোয়েন্টির বিপজ্জনক রূপ দেখালেন স্টিভ ওয়া

স্টিভ ওয়া টেস্ট এর মানুষ। টি-টোয়েন্টির আবির্ভাবের ঠিক আগেই অবসর নিয়েছিলেন। এই ফরম্যাটের ক্রিকেটের মানুষ তিনি নন। তবে অস্ট্রেলিয়া ও ওয়েস্ট ইন্ডিজের উদাহরণ টেনে দুই ফরম্যাটের ক্রিকেটটাকে বোঝালেন তিনি। সেই সাথে এও বুঝিয়ে দিলেন, টি-টোয়েন্টিতে বেশি ফোকাস করলে টেস্টে অবস্থাটা খারাপ হতে পারে।

সোমবারই আইসিসি অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভ স্মিথের হাতে তুলে দিয়েছে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের দণ্ড। ১ নম্বরের স্বীকৃতি। প্রথম এই দণ্ডটা উঠেছিল স্টিভেরই হাতে। অনেক বছর পেরোলেও অস্ট্রেলিয়ার আধিপত্য আছে। কিন্তু দীর্ঘ একটি সময় টেস্টে দাপট দেখানো ওয়েস্ট ইন্ডিজ এই ফরম্যাটের ক্রিকেটে এখন প্রতিযোগিতাতেই নেই।

অস্ট্রেলিয়ার গ্রেট অধিনায়ক ৫১ বছরের স্টিভ বলেছেন, "অস্ট্রেলিয়ায় গ্রেট টেস্ট ম্যাচ ক্রিকেটার হওয়ার মতো পুরস্কার আর হয় না। সব দেশের সিনিয়র ক্রিকেটাররা টেস্ট ক্রিকেটের পতাকা বয়ে নেবে বলে আশা করি আমি।"

ক্যারিবিয়ান সেরা খেলোয়াড়রাই এখন টেস্ট খেলেন না। তারা সারা বিশ্বের টি-টোয়েন্টি ক্রিকেট দাপিয়ে বেড়ান। আগামী প্রজন্মের খেলোয়াড়দের সামনে এতে করে ভুল বার্তা যাচ্ছে বলেই মনে করেন স্টিভ। বলেছেন, "টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজ দারুণ। অল্প বয়সীরা তা পছন্দ করছে। এটাই বিপদের। তারা বুঝছে যে অনেক টাকা কামাতে পারবে। ক্রিস গেইলের মতো গ্রেট টেস্ট খেলোয়াড় টি-টোয়েন্টিকে প্রাধান্য দিলে ওয়েস্ট ইন্ডিজ ঝামেলায় পড়ে। অন্য সিনিয়র খেলোয়াড়রাও তাই করে। অল্প বয়সীরা এসব দেখলো। হঠাৎ করেই টি-টোয়েন্টিতে মনযোগ বেড়ে গেলো।" গত চার বছরে ওয়েস্ট ইন্ডিজ কোনো প্রতিষ্ঠিত শক্তির বিপক্ষে টেস্ট সিরিজ জেতেনি। কিন্তু টি-টোয়েন্টির বিশ্ব চ্যাম্পিয়ন তারাই।


জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 15 - Rating 5.3 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)