JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

'আমিরের ফেরা ক্রিকেটের জন্য ভালো'

ক্রিকেট দুনিয়া 27th Jul 2016 at 1:01pm 185
'আমিরের ফেরা ক্রিকেটের জন্য ভালো'

নাক উঁচু বৃটিশরা যেন উপায় নেই বলেই খেলছে মোহাম্মদ আমিরকে! তাদের অনেকের কথা বার্তাতে স্পষ্ট। সাবেক ক্রিকেটারদের কেউ কেউ তো বলেই দিয়েছেন, ক্ষমতা থাকলে পাকিস্তানি পেসারকে পাঠাতেন চির নির্বাসনে। কিন্তু ডেভিড গাওয়ার সেই দলের নন। ইংল্যান্ডের এই গ্রেট সাবেক ব্যাটসম্যান বলেছেন, আমিরের ফেরা ক্রিকেটের জন্যই ভালো।

২০১০ সালে লর্ডস টেস্টে স্পট ফিক্সিং কেলেঙ্কারিতে জড়ান আমির। তখনকার অধিনায়ক সালমান বাট ও পেসার মোহাম্মদ আসিফের সাথে ৫ বছরের জন্য নিষিদ্ধ হন। জেলেও যেতে হয়। এরপর নিষেধাজ্ঞা কাটিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছেন। আর চলমান সফরে টেস্টে ফিরে দুটি ম্যাচ খেলে ফেলেছেন ইংল্যান্ডের বিপক্ষে। যদিও গ্রায়েম সোয়ান, কেভিন পিটারসেনদের মতো ইংলিশ খেলোযাড়রা মনে করেন আমিরের আজীবন নিষেধাজ্ঞা হওয়া উচিৎ ছিল।

গাওয়ার মনে করেন আমিররা যা করেছেন তাতে কঠোর শাস্তি প্রাপ্য। কিন্তু আমির যে প্রক্রিয়ার মধ্য দিয়ে ফিরেছেন সেটিকে যথেষ্ট মানেন তিনি। গাওয়ারের কথায়, "তার ওপর সিনিয়র খেলোয়াড়দের চাপ ছিল। অন্য দুজনের সাথে তাকে মিলিয়ে ফেললে চলবে না। ওই ঘটনার পর সবকিছু সঠিক করেছে সে। তিন মাস কিশোর সংশোধন কেন্দ্রে থাকা মজার ব্যাপার না। ৫ বছর নিষিদ্ধ থাকা ফান না।"

গাওয়ার আরো বলেছেন, "আমির ফেরায় আমি খুশি। এটা ক্রিকেটের জন্য ভালো। সে খুব প্রতিভাবান। ভালো বল করে। তাকে বল করতে দেখতে ভালো লাগে।" ২০১০ কেলেঙ্কারিতে ডুবে যাওয়ার পর পাকিস্তানের ক্রিকেটে পরিবর্তন আসে। অভিজ্ঞ মিসবাহ-উল হককে অধিনায়কত্ব দেওয়া হয়। গাওয়ার মনে করেন মিসবাহর নেতৃত্ব পাকিস্তান ক্রিকেটকে সঙ্কট থেকে বের করে আনতে বড় সহায়তা করেছে।

Googleplus Pint
Like - Dislike Votes 5 - Rating 4 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)