JanaBD.ComLoginSign Up

ghhhggffd

বাংলাদেশ সিরিজ নিয়ে নতুন পরিকল্পনা ইংল্যান্ডের

ক্রিকেট দুনিয়া 27th Jul 2016 at 3:10pm 867
বাংলাদেশ সিরিজ নিয়ে নতুন পরিকল্পনা ইংল্যান্ডের

গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় ঘটে যাওয়া জঙ্গী হামলার পর থেকে শংকার মুখে অক্টোবরে অনুষ্ঠিতব্য ইংল্যান্ড-বাংলাদেশ সিরিজের ভাগ্য। কিন্তু অবস্থাদৃষ্টে মনে হচ্ছে, আসন্ন বাংলাদেশ সফরকে যথেষ্ট গুরুত্বের সাথেই নিচ্ছে ইংলিশরা। আর বাংলাদেশের স্পিন সহায়ক উইকেটের কথা মাথায় রেখে তারা সাকলাইন মুস্তাককে আবারও স্পিন বোলিং পরামর্শক হিসেবে নিয়োগের কথাও ভাবছে।

শুধু বাংলাদেশ সফরই না, এরপর ভারত সফরেও যাওয়ার কথা রয়েছে ইংল্যান্ডের। কিন্তু দুই সিরিজের কোনটিই এখনো শতভাগ নিশ্চিত না। আগামী মাসে দুই দেশের নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণে আসবে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)’র নিরাপত্তা বিভাগের পরিচালক রেগ ডিকাসন। তিনি সবুজ সংকেত দিলেই নিশ্চিত হওয়া যাবে সিরিজ দুইটির ব্যাপারে।

তবে সিরিজ দুইটি হচ্ছে ধরে নিয়েই ভবিষ্যৎ পরিকল্পনা করছেন ইংলিশ কোচ ট্রেভর বেইলিস। দলের প্রধান দুই স্পিনার আদিল রশিদ আর মইন আলি উভয়ই সাবেক পাকিস্তানি অফ স্পিনার সাকলাইন মুস্তাক সম্পর্কে তার কাছে ইতিবাচক রিপোর্ট করেছেন। তাই বেইলিসের ইচ্ছা ইসিবির ক্রিকেট পরিচালক এন্ড্রু স্ট্রাউসকে বলে মুস্তাককে দলের সঙ্গে রেখে দেওয়ার।

বলে রাখা ভাল, এই মুহূর্তে সপ্তাহ হিসেবে ইংল্যান্ড দলের সাথে কাজ করছেন মুস্তাক। গত সপ্তাহেও দলের সাথে তিনি ছিলেন। এবং তাঁর এক শিষ্য আদিল রশিদ পাকিস্তানের বিপক্ষে ওল্ড ট্রাফোর্ড টেস্টের একাদশে না থাকলেও, মইন আলি খেলেছেন, এবং ম্যাচে ১৩১ রানের বিনিময়ে নিয়েছেন পাঁচ উইকেট।

“মো (মইন আলি) আর রাশ (আদিল রশিদ) দুজনই মুস্তাকের সাথে কাজ করে খুশি। যতটুকু আমি শুনেছি তাতে ভালোই মনে হচ্ছে। তাঁকে (মুস্তাক) পুনরায় কাজে লাগানো যেতে পারে বলেই আমার বিশ্বাস,” মঙ্গলবার সংবাদমাধ্যমে জানান ইংল্যান্ডের প্রধান কোচ।

তিনি আরও জানান, “যদি সঠিক লোককে পাওয়া যায় তবে তা খুবই মঙ্গলজনক। আমরা লাভবান মুস্তাকের মত একজনকে পেয়ে — যিনি নিজে একসময় সর্বোচ্চ পর্যায়ে সেরা পারফরমেন্স করেছেন এবং এখন তাঁর অভিজ্ঞতার কথা অন্যদের জানাতে পারেন। এরকম গ্রেটদের পুরো সময়ের জন্য পাওয়া একটু কঠিন, তাই আমরা তাদের সিরিজ হিসেবে এনে থাকি।”

Googleplus Pint
Like - Dislike Votes 5 - Rating 6 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)