JanaBD.ComLoginSign Up

আইফোনের একশ' কোটি

বিবিধ টেক 27th Jul 2016 at 10:33pm 261
আইফোনের একশ' কোটি

একশ' কোটিতম আইফোন বিক্রির মাইলফলক এবার সম্ভবত ছুঁয়েই ফেলল টেক জায়ান্ট অ্যাপল।
ওয়াল স্ট্রিট বিশ্লেষকদের হিসেব মতে, ২০০৭ সালের ২৯ জুন প্রথম আইফোন বিক্রি শুরুর পর থেকে ২০১৬ সালের মার্চ পর্যন্ত অ্যাপল মোট ৯৪ কোটি ৮০ লাখ আইফোন বিক্রি করেছে। ফ্যাক্টসেট-এর হিসেব মতে, জুনের শেষ পর্যন্ত আরও চার কোটি আইফোন বিক্রি করে প্রতিষ্ঠানটি। আর তাদের ধারণা অনুযায়ী এ প্রান্তিকে আরও চার কোটি ত্রিশ লাখ ফোন বিক্রি করতে যাচ্ছে প্রতিষ্ঠানটি, দৈনিক হিসেবে যা দাঁড়ায় প্রায় পাঁচ লাখ। আর তাদের এ হিসেব যদি সঠিক হয়ে থাকে, তবে সোমবারই একশ' কোটি আইফোন বিক্রির মাইলফলক পাড়ি দিয়েছে প্রতিষ্ঠানটি।

টেক জায়ান্ট অ্যাপল নির্মিত পণ্যগুলোর মধ্যে প্রযুক্তি দুনিয়ায় সবচেয়ে বেশি বিক্রি হওয়া পণ্যের মধ্যে জায়গা করে নিয়েছে আইফোন। 'একশ কোটি' প্রতিষ্ঠানটির জন্য নতুন কোনো মাইলফলক না হলেও নির্দিষ্ট একটি পণ্যের ক্ষেত্রে এ মাইলফলক স্পর্শ করাটা অবশ্যই বিশেষ কিছু।

প্রতিষ্ঠানটি আইফোন ছাড়াও আইপ্যাড, আইপড ও ম্যাক বিক্রি করলেও এক আইফোনের বিক্রিই অন্যান্য সব পণ্যের এ যাবত মিলিতভাবে মোট বিক্রিকে ছাড়িয়ে গেছে। ২০১৫ সালে শুধু আইফোন বিক্রি থেকেই সাড়ে ১৫ কোটি ডলার আয় করে প্রতিষ্ঠানটি, যা একে 'ফরচুন ৫০০' তালিকায় পঞ্চম স্থানে তুলে আনে বলে জানায় সিএনএন।

Googleplus Pint
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)