JanaBD.ComLoginSign Up

এরদোগানের সেই আইফোনটির দাম শুনলে সত্যিই অবাক হবেন..!

সাধারন অন্যরকম খবর 29th Jul 2016 at 1:33am 794
এরদোগানের সেই আইফোনটির দাম শুনলে সত্যিই অবাক হবেন..!

গত ১৫ জুলাই তুরস্কে সেনা অভ্যুত্থান চেষ্টা প্রতিরোধে যে আইফোনটি ব্যবহার করেছিলেন প্রেসিডেন্ট রজব তাইয়েপ এরদোগান সেটির দাম কত জানেন? দাম শুনলে মাথা খারাপ হওয়া অবস্থা!

সেটটির দাম ওঠেছে ১০ লাখ সৌদি রিয়াল, বাংলাদেশি মুদ্রায় দুই কোটি ১০ লাখ ২ হাজার ৬৭৯ টাকা। কিন্তু এর ব্যবহারকারী সেটটি হাতছাড়া করতে নারাজ।

সৌদি আরব এবং কয়েকটি উপসাগরীয় দেশের লোকজন মোবাইল ফোনটি কেনার আগ্রহ প্রকাশ করেছে।

সিএনএন-টার্কের আঙ্কারা ব্যুরো প্রধান মিজ হ্যান্দে ফিরাত অভ্যুত্থান চেষ্টার সময় তার ব্যক্তিগত আইফোনটি দিয়ে নিজে থেকে এরদোগানের সাথে যোগাযোগ করেছিলেন।

এরদোগান স্কাইপ ব্যবহার করতে চেয়েছিলেন, কিন্তু পারেননি। এ ফোনই দৃশ্যত অভ্যুত্থান চেষ্টা ভণ্ডুল করে দিয়েছিল। এরদোগানের আহ্বানে সাড়া দিয়ে লাখ লাখ জনতা রাস্তায় নেমে আসে। ফলে সেনা অভ্যুত্থান চেষ্টা ব্যর্থ হয়ে যায়।

টিভিতে এরদোগানের আবির্ভূত হওয়ার আগে ফিরাত তার ফেসটাইম ব্যবহার করেন। তবে এরদোগান কোথা থেকে সেটি ব্যবহার করেছিলেন, কখন করেছিলেন তা প্রকাশ করা হয়নি।

ফিরাত বলেন, অভ্যুত্থান দমনের পর অনেকেই আমাকে অভিনন্দিত করেছে, অনেকেই ফোনসেটটি কিনতে চেয়েছেন। কিন্তু ব্যবহারকারী তা হাতছাড়া করতে নারাজ।

তিনি বলেন, কেউ কেউ ফোনটি কিনতে আড়াই লাখ ডলার দিতে চাচ্ছে। এক সৌদি ১০ লাখ সৌদি রিয়াল (২,৬৬,০০ ডলার) দেয়ার প্রস্তাব দিয়েছেন।

ওই ব্যক্তি নিজেকে আবু রাকান পরিচয় দিয়ে বলেছেন, আইফোনটি একটা পুরো জাতিকে রক্ষা করেছে। এটা রক্তপাত বন্ধ করেছে।

তিনি বলেন, আমি এটি কিনে সৌদি জাতীয় জাদুঘরে রাখতে চাই, যাতে আরবরা বিপ্লব আর যুদ্ধের প্রতিক্রিয়া বুঝতে পারে।

Googleplus Pint
Like - Dislike Votes 7 - Rating 8.6 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)