JanaBD.ComLoginSign Up

বাংলাদেশেও ভালো ফাস্ট বোলার তৈরি হবে: আকিব

ক্রিকেট দুনিয়া 30th Jul 2016 at 4:05pm 515
বাংলাদেশেও ভালো ফাস্ট বোলার তৈরি হবে: আকিব

হিথ স্ট্রিকের বিদায়ের পর বোলিং কোচ হিসেবে আকিব জাভেদকে খুব করে চেয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তখন অবশ্য রাজি হননি পাকিস্তানি এই কোচ। বিসিবি অবশেষে আকিবকে পেল। তবে লম্বা সময়ের জন্য নয়, বিসিবির হাই পারফরম্যান্স স্কোয়াড ও জাতীয় দলের হয়ে স্বল্প সময়ের জন্য কাজ করবেন তিনি।

সে লক্ষ্যেই গতকাল শুক্রবার ঢাকায় পা রেখেছেন আকিব। সপ্তাহ খানেকের জন্য বাংলাদেশের উদীয়মান ক্রিকেটারদের উন্নত প্রশিক্ষণ ও জাতীয় দলের উপযোগী করে গড়ে তুলতে কাজ করবেন সংযুক্ত আরব আমিরাতের সাবেক এই কোচ।

আজ শনিবার প্রথম দিনের কার্যক্রম শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন আকিব। জাতীয় দলে আলো ছড়ানো তাসকিন-রুবেল-মোস্তাফিজদের প্রশংসা করেন তিনি। জানালেন, এদের দেখাদেখি আগামীতে বাংলাদেশেও ভালো ফাস্ট বোলার তৈরি হবে।

পাকিস্তানের কিংবদন্তী এই পেসার বলেন, ‘আগে বাংলাদেশে আদর্শ কোনো ফাস্ট বোলার ছিল না। এখন তাসকিন, রুবেল, মোস্তাফিজরা ভালো করছে। এদের দেখানো পথে হেঁটে বাংলাদেশেও ভালো মানের ফাস্ট বোলার তৈরি হবে বলে আমার বিশ্বাস।’

বিসিবির হাই পারফরম্যান্সের কার্যক্রম নিয়ে আকিব বলেন, ‘দেখুন, ছয়দিন খুব কম সময় না। আর আমাকে একবারে প্রথম থেকে শুরু করতে হবে না। বোলিংয়ে ভালো করার নির্দিষ্ট কিছু প্রক্রিয়া আছে। আমি এই সময়ে বোলারদের এই সব প্রক্রিয়ার সঙ্গে পরিচয় করিয়ে দেব। যাতে করে তারা তাদের বোলিংয়ে গতি বাড়াতে সক্ষম হয়।’

Googleplus Pint
Like - Dislike Votes 7 - Rating 4.3 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)