JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

প্রত্যাবর্তনে জিম্বাবুয়ের ইনিংস পরাজয়

ক্রিকেট দুনিয়া 31st Jul 2016 at 10:18pm 191
প্রত্যাবর্তনে জিম্বাবুয়ের ইনিংস পরাজয়

২০ মাস পর টেস্ট ক্রিকেটে প্রত্যাবর্তনে পুরোনো জিম্বাবুয়েকেই দেখা গেল। বুলাওয়েতে সিরিজের প্রথম টেস্টে চার দিনেই নিউজিল্যান্ডের কাছে ইনিংস ও ১১৭ রানে হেরেছে জিম্বাবুইয়ানরা।

অ্যাওয়ে টেস্টে ইনিংস ব্যবধানে এটা নিউজিল্যান্ডের দ্বিতীয় বড় জয়। বড় জয়ও এই জিম্বাবুয়ের বিপক্ষেই। ২০০৫ সালে হারারে টেস্টে কিউইরা জিতেছিল ইনিংস ও ২৯৪ রানে।

প্রথম ইনিংসে জিম্বাবুয়েকে মাত্র ১৬৪ রানে গুটিয়ে দিয়ে ৬ উইকেটে ৫৭৬ রানের পাহাড় গড়ে ইনিংস ঘোষণা করেছিল নিউজিল্যান্ড। ৪১২ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করতে নামা জিম্বাবুয়ে তৃতীয় দিন শেষে ৫ উইকেটে তুলেছিল ১২১ রান।

৪৯ রান নিয়ে রোববার চতুর্থ দিন শুরু করা ক্রেইগ আরিভন ফিফটি করে দিনের দ্বিতীয় ওভারেই সাজঘরে ফেরেন। এরপর সপ্তম উইকেটে গ্রায়েম ক্রেমার-শন উইলিয়ামসের ১১৮ ও অষ্টম উইকেটে রেগিস চাকাবা-উইলিয়ামসের ৩৫ রানের জুটি শুধু স্বাগতিকদের পরাজয়ের ব্যবধানই কমাতে পারে।

জিম্বাবুয়ের হয়ে দ্রুততম টেস্ট সেঞ্চুরির (১০৬ বলে) রেকর্ড গড়ে ১১৯ রান করেন উইলিয়ামস। অধিনায়ক ক্রেমারের ব্যাট থেকে আসে ৩৩ রান।

নিউজিল্যান্ডের পক্ষে ট্রেন্ট বোল্ট সর্বোচ্চ ৪ উইকেট নেন ৫২ রানে। টিম সাউদি ও নিল ওয়াগনারের ঝুলিতে জমা পড়ে দুটি করে উইকেট।

নিউজিল্যান্ডের প্রথম ইনিংসে অপরাজিত ১৭৩ রানের দুর্দান্ত ইনিংস খেলা রস টেলর হয়েছেন ম্যাচসেরা। কিউইদের হয়ে করেছিলেন বিজে ওয়াটলিং (১০৭) এবং টম লাথামও (১০৫)।

তথ্যসূত্রঃ রাইজিংবিডি

Googleplus Pint
Like - Dislike Votes 3 - Rating 6.7 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)