JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

বন্ধ হয়ে গেলো ২০ মসজিদ!

আন্তর্জাতিক 2nd Aug 2016 at 2:25pm 537
বন্ধ হয়ে গেলো ২০ মসজিদ!

ফ্রান্স সরকার গত আট মাসে অন্তত ২০টি মসজিদ বন্ধ করে দিয়েছে। ফ্রান্সে মৌলবাদী প্রচারণার বিরুদ্ধে লড়াইয়ের অংশ হিসেবে এসব মসজিদ বন্ধ করা হয়েছে বলে জানিয়েছেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী বার্নাড ক্যাজেনিউয়েভ।

ফ্রান্সে বসবাসরত মুসলিম নেতাদের সঙ্গে এক বৈঠকের পর তিনি এ তথ্য জানান। ক্যাজেনিউয়েভ বলেন, দেশের বিভিন্ন অংশে এসব মসজিদ ছিল। এছাড়া, গোঁড়াবাদী ইসলামের প্রচার করা হচ্ছে -এমন বিবেচনায় আরো বেশকিছু ধর্মীয় কেন্দ্র বন্ধ করা হয়েছে বলে জানান তিনি। খবর-রেতে।

ক্যাজেনিউয়েভ বলেন, “প্রেয়ার হল কিংবা মসজিদ যাই হোক না কেন যেখান থেকে ঘৃণা-বিদ্বেষ ছড়ানো হবে তা বন্ধ করে দেয়া হবে। এছাড়া, রাষ্ট্রীয় নীতির প্রতি যাদের সম্মান নেই বিশেষ করে নারী-পুরুষের সমতায় যাদের বিশ্বাস নেই তাদেরও কোনো স্থান নেই ফ্রান্সে।

সে কারণে কয়েক মাস আগে রাষ্ট্রীয় জরুরি অবস্থার মধ্যে আমি এসব মসজিদ বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছি। এ পর্যন্ত ২০টি মসজিদ বন্ধ করা হয়েছে এবং আরো কিছু বন্ধ করা হবে।”

গত সপ্তাহে ফ্রান্সের প্রধানমন্ত্রী ম্যানুয়েল ভল্স বলেছেন, বিদেশি অর্থে ফ্রান্সে মসজিদ নির্মাণ বন্ধের ওপর সাময়িক নিষেধাজ্ঞার কথা বিবেচনা করছেন তিনি।

সৌদি অর্থে প্রতিষ্ঠিত কয়েকটি মসজিদ ও ধর্মীয় কেন্দ্র থেকে ফ্রান্স ও ইউরোপের আরো কিছু দেশে উগ্র ওয়াহাবি মতবাদ প্রচার করা হচ্ছে বলে বিবেচনা করা হচ্ছে।

Googleplus Pint
Noyon Khan
Manager
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)