JanaBD.ComLoginSign Up

নিউজিল্যান্ড সিরিজে নেই ভিলিয়ার্স, অধিনায়ক প্লেসিস

ক্রিকেট দুনিয়া 3rd Aug 2016 at 12:11am 410
নিউজিল্যান্ড সিরিজে নেই ভিলিয়ার্স, অধিনায়ক প্লেসিস

ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা।

চোটের কারণে দলে নেই প্রোটিয়াদের নিয়মিত অধিনায়ক এবি ডি ভিলিয়ার্স। একই কারণে দলে নেই পেসার মরনে মরকেলও।

দলে ফিরেছেন পেসার ডেল স্টেইন ও অলরাউন্ডার ভেরনন ফিল্যান্ডার। ২০১৪ সালে অস্ট্রেলিয়া সিরিজের পর প্রথমবারের মতো টেস্ট দলে ডাক পেয়েছেন পেসার ওয়েইন পারনেলও।

ডি ভিলিয়ার্সের অনুপস্থিতিতে এই টেস্ট সিরিজে দক্ষিণ আফ্রিকা দলকে নেতৃত্ব দেবেন ফাফ ডু প্লেসিস। জানুয়ারিতে দক্ষিণ আফ্রিকার শেষ টেস্টের একাদশ থেকে বাদ পড়েছিলেন তিনি।

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে খেলার সময় কনুইয়ে চোট পেয়েছিলেন ডি ভিলিয়ার্স। সেই চোট থেকে সেরে উঠতে এখনো ছয় থেকে আট সপ্তাহ সময় লাগবে তার। ২০০৪ সালে অভিষেকের পর এই প্রথম চোটের কারণে টেস্ট খেলতে পারছেন না তিনি।

এর আগে তিনি অভিষেকের পর টানা ৯৮টি টেস্ট খেলে ২০১৫ সালে বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজ থেকে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছিলেন সন্তান সম্ভবা স্ত্রীর পাশে থাকতে।

ক্যারিবিয়ান লিগে চোট পেয়েছিলেন মরকেলও। তারও সেরে উঠতে ছয় সপ্তাহ সময় লাগবে। মরকেল ও ভিলিয়ার্স- দুজনই চোট কাটিয়ে অক্টোবরে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজে ফিরবেন বলে আশা করছে দক্ষিণ আফ্রিকা।

আর দলে ফেরা স্টেইন ও ফিল্যান্ডার গত মৌসুমে বেশিরভাগ সময়ই মাঠের বাইরে ছিলেন। গোড়ালির চোটে পড়েছিলেন ফিল্যন্ডার। আর স্টেইন কাঁধের চোটে পড়ে দক্ষিণ আফ্রিকার শেষ আট টেস্টের ছয়টিই মিস করেন।

চোট কাটিয়ে গত মৌসুমের শেষ দিকে কেপ কোবরার্সের হয়ে মাঠে ফেরেন ফিল্যান্ডার। খেলেছেন দক্ষিণ আফ্রিকা ‘এ’ দলের হয়েও। আর স্টেইন ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্লাস্টে মাঠে ফিরে খেলেছেন ক্যারিবিয়ান লিগেও।

আগামী ১৯ আগস্ট ডারবানের কিংসমেডে সিরিজের প্রথম টেস্টে মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকা ও নিউজিল্যান্ড। সেঞ্চুরিয়নের সুপারস্পোর্ট পার্কে দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু হবে ২৭ আগস্ট।

দক্ষিণ আফ্রিকার ১৫ সদস্যের স্কোয়াড
ফাফ ডু প্লেসিস (অধিনায়ক), কাইল অ্যাবট, হাশিম আমলা, টেম্বা বাভুমা, স্টিফেন কুক, কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), জেপি ডুমিনি, ডিন এলগার, ক্রিস মরিস, ওয়েইন পারনেল, ভেরনন ফিল্যন্ডার, ড্যান পিড, কাগিসো রাবাদা, ডেল স্টেইন ও স্টিয়ান ভ্যান জিল।

তথ্যসূত্রঃ রাইজিংবিডি

Googleplus Pint
Like - Dislike Votes 5 - Rating 6 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)